মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪ ১৭ বৈশাখ ১৪৩১
 
শিরোনাম: নতুন বছরে অমিত সম্ভাবনার পথে এগিয়ে যাবে বাংলাদেশ       ইংরেজি নববর্ষে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা       একদিনে শনাক্ত আরও ৫১২ জন       দেশে আরও ৩ জনের ওমিক্রন শনাক্ত       সবার আগে বর্ষবরণ করলো নিউজিল্যান্ড-অস্ট্রেলিয়া       শেষ সূর্যাস্ত দেখতে সৈকতে ভিড়       ২০২১ সালে ধর্ষণের শিকার অন্তত ১৩২১ নারী!      


ফরিদপুরে ১৩ ইউপির ১০টিতেই স্বতন্ত্র, ৩টিতে জয় আ’লীগের
প্রকাশ: মঙ্গলবার, ২৮ ডিসেম্বর, ২০২১, ১২:০০ এএম |

ফরিদপুর প্রতিনিধি :
ফরিদপুরে প্রশাসনের শক্ত অবস্থানের কারণে কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই দুটি উপজেলার ১৩টি ইউনিয়ন পরিষদে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থীদের ভরাডুবি হয়েছে। বেসরকারি ফলাফলে ১৩টি ইউনিয়নের ১০টিতেই হেরেছেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থীরা। ৭টিতে জয়লাভ করেছেন আওয়ামী লীগের বিদ্রোহী-স্বতন্ত্র প্রার্থী এবং ২টিতে বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত স্বতন্ত্র ও ১টিতে সাধারণ স্বসতন্ত্র প্রার্থী জয়ী হয়েছেন। আর ৩টিতে জয়ী আওয়ামী লীগের প্রার্থীরা। গত রোববার জেলার বোয়ালমারী উপজেলার ১০টি ও আলফাডাঙ্গা উপজেলার ৩টিসহ মোট ১৩টি ইউনিয়নে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলে। ভোটগ্রহণ শেষে রাতে বেসরকারিভাবে ফলাফল ঘোষণা করা হয়। বোয়ালমারী উপজেলার ১০টি ইউনিয়নে চেয়ারম্যান পদে বিজয়ীরা হলেন- বোয়ালমারী সদর ইউনিয়নে বহিষ্কৃত যুবলীগ নেতা আব্দুল হক (স্বতন্ত্র-বিদ্রোহী), সাতৈর ইউনিয়নে বিএনপি নেতা (স্বতন্ত্র) রাফিউল আলম মিন্টু, দাদপুর ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান মো মোশাররফ হোসেন মুশা (বিদ্রোহী-স্বতন্ত্র), ঘোষপুর ইউনিয়নে জেলা স্বেচ্ছাসেবক লীগের সদস্য (বহিষ্কৃত) মো. ইমরান হোসেন নবাব (বিদ্রোহী-স্বতন্ত্র), ময়না ইউনিয়নে আব্দুল হক মৃধা (বিদ্রোহী-স্বতন্ত্র), পরমেশ্বরদী ইউনিয়নে উপজেলা আওয়ামী লীগের সদস্য (বহিষ্কৃত) মান্নান মাতুব্বর (বিদ্রোহী-স্বতন্ত্র), চতুল ইউনিয়নে উপজেলা যুবলীগের আহ্বায়ক (বহিষ্কৃত) (বিদ্রোহী-স্বতন্ত্র) মুহম্মদ রফিকুল ইসলাম।
প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেয়ে খুশি ৫৫ রাখাইন পরিবার
আধুনিক জীবনমানের মূল ধারা থেকে অনেকটাই পিছিয়ে দেশের ক্ষুদ্র নৃ-গোষ্ঠী। এবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উদ্যোগে পটুয়াখালীর কুয়াকাটায় ৫৫ রাখাইন পরিবার মাথা গোঁজার ঠাঁই পেয়েছে। এতে খুশি ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর মানুষেরা। পটুয়াখালীর কুয়াকাটা রাখাইন পাড়ায় এখন উৎসবের পরিবেশ। তাদের নিজস্ব ডিজাইনের ৫৫টি পরিবারে মিলেছে প্রধানমন্ত্রীর উপহারের ঘর। ভাঙাচোরা ঘরের দুঃসহ জীবনে এখন নতুন ঘর পেয়ে খুশি তারা। কখনো চিন্তাও করেননি তাদের এমন ঘর হবে। আগের মতো ভাঙা ঘর থেকে বৃষ্টির দিনে পানি পড়বে না।

উপহারের ঘর পাওয়া কেয়কজন বলেন, ঝড়ের সময় সব বাড়ি ঘর ভেঙে যেত, সবাই অনেক কষ্টে থাকতাম। এই ঘরগুলো পেয়ে এখন অনেক ভালো হয়েছে, আমরা শান্তিতে থাকতে পারছি। এখন আর কোনো কষ্ট নাই। এই ঘরগুলা অন্তত ৩৫ থেকে ৪০ বছর  যাবে। ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর নিজস্ব ডিজাইন অনুসরণ করে ৫০টি ঘর নির্মাণ করা হয়েছে। এছাড়া ৫টি ঘর নির্মাণ কাজ চলমান রয়েছে। এই ঘর গুলোও পর্যটকদের আকর্ষণীয় কেন্দ বিন্দুতে পরিণত হবে বলে আশাবাদ জেলা প্রশাসনের কর্মকর্তার। পটুয়াখালীর কলাপাড়া উপজেলার নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক বলেন, আমরা ৫০টি ঘর দিয়েছি। আরও পাঁচটি ঘরের কাজ চলমান রয়েছে। পরবর্তীতে এই জায়গাটিও একটি পর্যটন কেন্দ্র হিসেবে দাঁড়িয়ে যাবে বলেও আশা করি।







আরও খবর


প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  |   উপদেষ্টা সম্পাদক : রাজু আলীম  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: spnewsdesh@gmail.com