সোমবার ৮ জুলাই ২০২৪ ২৪ আষাঢ় ১৪৩১
 
শিরোনাম: সাংবাদিকদের সব মিথ্যার প্রতিবাদ করতে হবে: তথ্য প্রতিমন্ত্রী       বগুড়ায় রথযাত্রায় বিদ্যুৎস্পৃষ্টে ৫ জনের মৃত্যু       জুনে খাদ্য মূল্যস্ফীতি ১০.৪২ শতাংশ       ইন্টারকন্টিনেন্টাল-শাহবাগ-চাঁনখারপুল অবরোধ, অচল রাজধানীর ৬ সড়ক       প্রধানমন্ত্রীর চীন সফরে ২০ সমঝোতা স্মারক সইয়ের সম্ভাবনা       সায়েন্সল্যাব মোড়ে ঢাকা কলেজের শিক্ষার্থীদের অবরোধ       আগস্টেও বন্যার আভাস      


কক্সবাজারে দুর্গম অরণ্যে পুলিশি অভিযানে জীবন্ত উদ্ধার সংবাদকর্মী অপহরণের ঘটনায় থানায় মামলা
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: মঙ্গলবার, ২ জুলাই, ২০২৪, ১২:৫৫ PM

কক্সবাজারবাণী সহকারী সম্পাদক মোহাম্মদ ফয়সাল কে অপহরণ করে গহীন অরণ্যে নিয়ে গিয়ে মুক্তিপণ দাবি ও অস্ত্রের মূখে জিম্মি করে শারীরিক মানসিক নির্যাতনের ঘটনায় কক্সবাজার সদর মডেল থানা পুলিশ ১০ চিহ্নিত অপহরণ কারীর বিরুদ্ধে মামলা রেকর্ড করেছেন।

পহেলা জুলাই কক্সবাজার সদর মডেল থানার অপরাধ নিয়ন্ত্রণে আপোষহীন ওসি মো: রকিবুজ্জামান উক্ত মামলাটি রেকর্ড করেন। এতে অজ্ঞাতনামা আসামি রয়েছে আরো ৫/৬ জন। এর আগে গত শুক্রবার কক্সবাজারবাণী সহকারী সম্পাদক মো:ফয়সাল নিজ ব্যবহৃত মোটর সাইকেল যোগে রামু যাওয়ার পথে দুপুর ১ টার দিকে কক্সবাজার সদর উপজেলা বাজারে পুর্ব থেকে উৎপেতে থাকা অপহরণকারী চক্র প্রকাশ্যে তাকে অস্ত্রের মূখে জিম্মি করে নিকটস্থ দক্ষিণ ডিক কুল
গহীন অরণ্যে নিয়ে যায়। এরপর তারা ফয়সাল কে ব্যপক শারীরিক নির্যাতন চালিয়ে ক্ষান্ত হননি, তার সম্পাদক নির্যাতিত সাংবাদিক ফরিদুল মোস্তফা খান কে সহ প্রানে মেরে ফেলার হুমকি দিয়ে বিকেল সাড়ে চারটার দিকে ০১৮৭৪৭০৬৬৩৫ নাম্বার থেকে ফয়সালের পরিবারকে ফোন করে ৩ লক্ষ টাকা মুক্তিপণ দাবির পাশাপাশি বিষয়টি র‍্যাব বা অন্য কোন আইনশৃঙ্খলা বাহিনীকে জানালে ফয়সালের লাশ ও ফেরত দিবে না মর্মে হুশিয়ারী দেয়। 

বিষয়টি তাৎক্ষণিকভাবে কক্সবাজারবাণী সম্পাদক ও প্রকাশক ফরিদুল মোস্তফা খান কক্সবাজার মডেল থানা পুলিশের ওসি রকিবুজ্জামান এবং সরকারের দায়িত্বশীল বিভিন্ন মহলকে অবহিত করলে চট্টগ্রাম রেঞ্জ পুলিশের ডিআইজি নুরে আলম মিনা, জেলা পুলিশ সুপার, মো:মাহফুজুল ইসলাম,অতিরিক্ত পুলিশ সুপার প্রশাসন মো:রফিক (পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত)ও সদর মডেল থানা ওসি রকিবুজ্জামান সহ আইনশৃঙ্খলা বাহিনীর দায়িত্বশীল কর্মকর্তাদের নির্দেশে ওসি অপারেশন মোহাম্মদ শাকিলের নেতৃত্বে একদল পুলিশ তাৎক্ষনিক দক্ষিণ ডিক কুলের গহীন অরণ্যে সাঁড়াশী অভিযান শুরু করে।

শুক্রোবার সেই ২ টা থেকে সন্ধা ৭ টা পর্যন্ত টানা ৭ ঘন্টা শ্বাসরুদ্ধকর পুলিশি অভিযানের মুখে অপহরণকারীরা দুর্বল হয়ে পড়ে। একপর্যায়ে তারা মুক্তিপণ ছাড়া অপহ্নত কক্সবাজারবাণী সহকারী সম্পাদক ফয়সালকে জীবন্ত ফেরত দিতে বাধ্য হয়। সদর মডেল থানা ওসির এই সফল অভিযানে প্রানে বেঁচে যাওয়া মোহাম্মদ ফয়সাল উদ্ধারের পর জেলা সদর হাসপাতালে জরুরি চিকিৎসা করে থানায় এজাহার জমা দিলে স্থানীয় একটি প্রভাবশালী দালাল চক্র বিষয়টি ধামাচাপা দিতে ব্যাপক তদবির করলেও নির্লোভ ওসি রকিবুজ্জামান তা নিয়মিত মামলা হিসেবে রুজু করেন।

অপহরণকারীদের কবল থেকে নিজের পত্রিকার সংবাদকর্মী উদ্ধারের খবরে মহান আল্লাহর কাছে শুকরিয়া আদায় করে কক্সবাজারবাণী সম্পাদক ও প্রকাশক ফরিদুল শুক্রোবার নিজ ব্যবহৃত ফেসবুক স্ট্যাটাসে বলেন, কক্সবাজারবাণী সহকারী সম্পাদক অপহরণ থেকে উদ্ধার পর্যন্ত সময়ে যারা আমাদেরকে বিভিন্ন ভাবে সহযোগিতা করেছেন, মাননীয় প্রধানমন্ত্রী কার্যালয়, সম্মানিত হুইপ কমল ভাই, মান্যবর জেলা প্রশাসক মহোদয়,  দেশী-বিদেশী সহকর্মী সম্পাদক, সাংবাদিক নেতাদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা। কৃতজ্ঞতা ঢাকার সাংবাদিক সহকর্মী অগ্রজপ্রতিম জনাব সাঈদুর রহমান রিমন ভাই, আহমেদ আবু জাফর ভাই, নাসিম আনোয়ার,নাগরিক সাংবাদিক খাইরুল আলম রফিক, সহকর্মী মিতু সহ সকল বন্ধুবান্ধব আত্মীয় স্বজন আইনজীবী বন্ধুদের প্রতি। বিশেষ করে বিদশী সাংবাদিক বন্ধুদের প্রতি অনেক অনেক দোয়া ও শুভকামনা। কৃতজ্ঞতা সকল গোয়েন্দা সংস্থা, অধিনায়ক র‍্যাব-১৫ মহোদয় সহ আইনশৃঙ্খলা বাহিনীর সকলের প্রতি। মহান আল্লাহ সহায় হোক। জগতের সকল প্রাণী সুখী হোক।







আরও খবর


 সর্বশেষ সংবাদ

প্রধানমন্ত্রীর ভারত সফর শতভাগ সফল হয়েছে: বাণিজ্য প্রতিমন্ত্রী
সাংবাদিকদের সব মিথ্যার প্রতিবাদ করতে হবে: তথ্য প্রতিমন্ত্রী
সোমবারও ‘বাংলা ব্লকেড’ কর্মসূচি পালনের ঘোষণা
"আমি কোন ব্যক্তির এমপি হতে চাইনা, সকলের এমপি হতে চাই" : এমপি শহিদুল ইসলাম
সম্প্রীতির বাংলাদেশে জগন্নাথদেবের রথযাত্রা উৎসব
আরো খবর ⇒


 সর্বাধিক পঠিত

কুমিল্লা প্রেস ক্লাবে জেলা পুলিশ সুপারকে বিদায়ী সংবর্ধনা
মাদারীপুরে পূর্বশত্রুতার জেরে যুবককে কুপিয়ে হাতের কবজি ফেলে দিয়েছে প্রতিপক্ষের লোকজন
কুমিল্লায় ছেলের দায়ের কোপে মায়ের মৃত্যু
নাট্যকার ও কথাসাহিত্যিক লিপি মনোয়ারকে বাংলাদেশ লেখিকা সংঘের স্বর্ণপদক প্রদান
প্রবাসী সাংবাদিক ইসমাইল হোসেনের চাচা আর নেই
প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  |   উপদেষ্টা সম্পাদক : রাজু আলীম  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: spnewsdesh@gmail.com