বুধবার ২৩ জুন ২০২১ ৯ আষাঢ় ১৪২৮
 
শিরোনাম: বড় বিপর্যয়ের শঙ্কা        করোনায় আরও ৭৬ মৃত্যু, বেড়েছে শনাক্ত        সস্ত্রীক করোনায় আক্রান্ত মাহবুবুর রহমান        আমরা এত নিচু মানসিকতার নই : পররাষ্ট্রমন্ত্রী        আগামী তিন দিনেও কমবে না বৃষ্টি        খালেদা জিয়াকে বিদেশ যাওয়ার সুযোগ দিতে ফখরুলের আহ্বান        এমডিজি বাস্তবায়নে যথেষ্ট দক্ষতার পরিচয় দিয়েছে বাংলাদেশ: প্রধানমন্ত্রী      


ভারতে মৃত্যুর মিছিলে যুক্ত হলো আরো ৪ হাজার
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশ: শুক্রবার, ১৪ মে, ২০২১, ১১:৪৯ এএম |

করোনা (কোভিড-১৯) মহামারির তাণ্ডবে বিপর্যস্ত ভারতে গত ২৪ ঘণ্টায় ৪শ’র বেশি মানুষের মৃত্যু হয়েছে।  খবর- হিন্দুস্তান টাইমস ও এনডিটিভি।
শুক্রবার স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যের বরাতে হিন্দুস্তান টাইমস ও এনডিটিভি জানায়, একদিনে ভারতে ৩ লাখ ৪৩ হাজার ১৪৪ জন নতুন রোগী শনাক্ত হয়েছে, যা গত দিনের তুলনায় কম। 

সর্বশেষ এ পরিসংখ্যান নিয়ে মহামারির শুরু থেকে দেশটিতে করোনায় আক্রান্তের মোট সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৪০ লাখ ৪৬ হাজার ৮০৯ জনে।  নতুন ৪ হাজার প্রাণহানি নিয়ে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ লাখ ৬২ হাজার ১১৭ জনে। 

গত ২৪ ঘণ্টায় ১৮ লাখ ৭৫ হাজার ৫১৫ জনের নমুনা পরীক্ষা করা হয়। সরকারের তথ্য মতে, এ পর্যন্ত প্রায় ৩০ লাখ মানুষকে করোনার টিকা দেয়া হয়েছে। 

ভারতে প্রতিদিনই সংক্রমণ ও মৃত্যুর রেকর্ডের ফলে প্রচণ্ড অক্সিজেন সংকটে মৃত্যু হয়েছে বহু মানুষের। মর্গ ও শ্মশানে ভিড় পড়ে গেছে। শ্মশানে জায়গার সংকুলান না হওয়ায় দিল্লিসহ কয়েক রাজ্যে গণচিতা তৈরি করা হয়েছে। খোঁড়া হচ্ছে গণকবর এবং মরদেহ পোড়াতে বানানো হয়েছে অস্থায়ী শ্মশান। জাত-ধর্ম ভুলে মৃতদেহ সৎকারে সহযোগিতা করছে মুসলিমরাও।

চীনের হুবেই প্রদেশের উহান থেকে ২০১৯ সালের ডিসেম্বরের শেষ দিকে মহামারি এ ভাইরাসের সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস।









 সর্বশেষ সংবাদ

বড় বিপর্যয়ের শঙ্কা
বোট ক্লাবে পরীমনি-নাসিরের কীর্তির নতুন ভিডিও ভাইরাল
তিন সাংসদসহ ৬ জনের দেশত্যাগে নিষেধাজ্ঞা
জনগণ ও রাষ্ট্রের সম্পদ নষ্ট করাই বিএনপির রাজনীতি: কাদের
হঠাৎ লকডাউনে ভোগান্তি
আরো খবর ⇒


 সর্বাধিক পঠিত

ফোবানা থেকে ভাইস চেয়ারম্যান ড. আহসান চৌধুরী হিরো এবং সেক্রেটারি মাসদু রব চৌধুরী বহিস্কার
পটুয়াখালীতে ১০ কর্মী-সমর্থককে কুপিয়ে আহত
বোট ক্লাবে পরীমনি-নাসিরের কীর্তির নতুন ভিডিও ভাইরাল
ময়মনসিংহের নান্দাইলে চারটি কালভার্ট ভেঙ্গে যাওয়ায় সড়কটি এখন মরণ ফাঁদ
পরীমনির উচ্ছৃঙ্খল জীবনযাপন এবং ধন-সম্পদ নিয়ে প্রশ্ন
প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: [email protected]