শুক্রবার ১৪ মে ২০২১ ৩১ বৈশাখ ১৪২৮
 
শিরোনাম: খালেদা জিয়া-রওশনের ঈদ হাসপাতালে       আল আকসায় হামলার প্রতিবাদে বায়তুল মোকাররমে বিক্ষোভ       ভারতে মৃত্যুর মিছিলে যুক্ত হলো আরো ৪ হাজার        ২০ দল নিয়ে টি–টোয়েন্টি বিশ্বকাপ?       ফিলিস্তিনে অমানবিক অন্যায়-অবিচার বন্ধ হোক: তথ্যমন্ত্রী       ঈদের জামাতে হাজারো মানুষ, মহামারী-মুক্তির মোনাজাত       আজ পবিত্র ঈদুল ফিতর       


ঈদে আসছে শামস সুমনের নতুন তিন গান
প্রকাশ: সোমবার, ৩ মে, ২০২১, ১২:০০ এএম |

অভি মঈনুদ্দীন :
শ্রোতাপ্রিয় সঙ্গীতশিল্পী শামস সুমনের সর্বশেষ মৌলিক গান প্রকাশিত হয় গেলো জানুয়ারি’র শুরুতে। ‘সময়’ শিরোনামের গানটি শ্রোতা দর্শকের মধ্যে বেশ সাড়া ফেলেছে। তাই আগামী ঈদে তার নিজস্ব ইউটিউব চ্যানেল ‘থার্ড নোট এন্টারটেইনম্যান্ট’-এ নতুন তিনটি মৌলিক গান প্রকাশ হতে যাচ্ছে। গান তিনটি হলো ‘হঠাৎ একদিন’, ‘দূরে সরে যায়’ ও ‘খুঁজে ফিরি’। ‘হঠাৎ একদিন’ লিখেছেন শহীদ মাহমুদ জঙ্গী, সুর করেছেন শামস সুমন, সঙ্গীতায়োজন করেছেন আরাফাত বসনিয়া। রায়হান খান পরিচালিত ‘দূরের সময়’ নাটকটি আগামী ঈদে প্রচার হবে শামস সুমনের ইউটিউব চ্যানেলে। এই চ্যানেলের এটিই প্রথম নাটক। এই নাটকেরই সূচনা সঙ্গীত ‘দূরে সরে যায়’। গানটি লিখেছেন রোমান, সুর করেছেন শামস সুমন, সঙ্গীতায়োজন আরাফাত বসনিয়া। ‘খুঁজে ফিরি’ গানটি শামস সুমন, আরাফাত বসনিয়া ও রাহাতের লেখা। কম্পেজিশন করেছেন আরাফাত বসনিয়া। সবগুলো গানই গেয়েছেন শামস সুমন। ‘হঠাৎ একদিন’ গানে তার সহশিল্পী সৌরিন। নতুন তিনটি গান নিয়েই ভীষণ উচ্ছসিত শামস সুমন। সুমন বলেন, ‘খুঁজে ফিরি আশির দশকের পপ-রক আদলের একটি গান, যা নতুন প্রজšে§র জন্য নতুন এক প্রয়াস। হঠাৎ একদিন একটি রোমান্টিক দ্বৈত গান, দূরে সরে যায়’ও একটি রোমান্টিক গান, যা সবশ্রেণীর শ্রোতাদের কথা ভাবনায় রেখে করা। মূলকথা তিনটি গান নিয়েই আমি ভীষণ আশাবাদী। কারণ তিনটি গানেই আমরা সবাই যথেষ্ট সময় দিয়েছি, শ্রম দিয়েছি, দিয়েছি সর্বোচ্চ মনোযোগ। সময়োযোগী গান বলেই ভালোলাগা নিয়ে আশাবাদ বেশি।’ ‘দূরে সরে যায়’ ও ‘হঠাৎ’ একদিন গান দুটির মিউজিক ভিডিও নির্মাণ করেছেন রায়হান খান। ‘খুঁজে ফিরি’ নির্মাণ করেছেন ইমরান কবির হিমেল। ‘দূরের সময়’ নাটকে অভিনয় করেছেন আহসান হাবিব নাসিম, ইরফান সাজ্জাদ ও তাসনুভা তিশা। নাটকটি ‘থার্ড নোট এন্টারটেইনম্যান্ট’ চ্যানেলে ঈদের দিন প্রচার হবে। এরইমধ্যে শেখ ইশতিয়াক’কে ট্রিবিউট করা ‘নীলাঞ্জনা ঐ নীল নীল চোখে চেয়ে দেখ না’ এবং কিশোর কুমারকে ট্রিবিউট করা ‘এই যে নদী যায় সাগরে’ গেয়েও বেশ প্রশংসিত হয়েছেন সুমন। ২০১০ সালে ইত্যাদি’তে গান করার পর তার দর্শকপ্রিয়তা বেড়ে যায়। সুমনের ভাষ্যমতে নকীব খানই তার গানের গুরু। ২০০২ ও ২০০৩ সালে বেনসন অ্যান্ড হেজেস আয়োজিত স্টার সার্চে চুড়ান্ত পর্যায়ে দু’বছরই দ্বিতীয় স্থান অধিকার করেন শামস সুমন।
    ছবি: আলিফ হোসেন রিফাত।







 সর্বশেষ সংবাদ

খালেদা জিয়া-রওশনের ঈদ হাসপাতালে
আল আকসায় হামলার প্রতিবাদে বায়তুল মোকাররমে বিক্ষোভ
ভারতে মৃত্যুর মিছিলে যুক্ত হলো আরো ৪ হাজার
ঈদে সাকিব-তামিমের চাওয়া
গাজায় আকাশের পাশাপাশি স্থল আক্রমণ শুরু করেছে ইসরায়েল
২০ দল নিয়ে টি–টোয়েন্টি বিশ্বকাপ?
শৈশবে ঈদে আমিরের আগ্রহ ছিল সালামিতে
আরো খবর ⇒

 সর্বাধিক পঠিত

গফরগাঁওয়ে মুক্তিযোদ্ধাকে কুপিয়ে জখম
মিরপুর প্রেসক্লাবের সংবাদপত্র ও সাংবাদিকতা উন্নয়ন শীর্ষক আলোচনা ও ইফতার মাহফিল
বাক প্রতিবন্ধী মিতুর পরিবারের পাশে উপজেলা চেয়ারম্যান হামিদ মাস্টার
জেনিফার ফেরদৌসের উপস্থাপনায় বিটিভিতে আজ ঈদের বিশেষ `ছায়াছন্দ'
শান্তিসংঘ'র আয়োজনে ছিন্নমূল মানুষের জন্য ইফতার আয়োজন
গাজীপুর সাংবাদিকদের মাঝে প্রধানমন্ত্রীর ঈদ উপহার বিতরণ
গৌরনদী প্রেসক্লাব এর উদ্যোগে ইফ্তার মাহফিল ও দোয়া অনুষ্ঠিত
প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: [email protected]