শুক্রবার ২৩ এপ্রিল ২০২১ ১০ বৈশাখ ১৪২৮
 
শিরোনাম: আর বাড়ছে না লকডাউন       বিশেষ ফ্লাইটের সংখ্যা বাড়লেও কাটেনি শিডিউল বিড়ম্বনা        মিরাজের পর তাসকিনের সাফল্য        দেশে করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে        ২৯ এপ্রিল থেকে বাস চালাতে চান মালিকরা       অবশেষে মিরাজের হাত ধরে এলো প্রথম উইকেট       শপিংমলে যেতে লাগবে মুভমেন্ট পাস!      


৬৬ কোম্পানির শেয়ারের সর্বনিম্ন মূল্যস্তর উঠে যাচ্ছে
অর্থনীতি ডেস্ক
প্রকাশ: বুধবার, ৭ এপ্রিল, ২০২১, ৫:০৩ পিএম |

শেয়ারবাজারে ৬৬ কোম্পানির ফ্লোরপ্রাইস কাল থেকে উঠে যাচ্ছে। পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) আজ বুধবারের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সভা শেষে বিএসইসির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

 জানা গেছে, যেসব কোম্পানির শেয়ারের দাম দীর্ঘদিন ধরে ফ্লোরপ্রাইস বা সর্বনিম্ন মূল্যস্তরে আটকে আছে, সেগুলোর মধ্য থেকে ৬৬টি কোম্পানির ফ্লোরপ্রাইস তুলে নেওয়ার সিদ্ধান্ত হয়েছে। ফ্লোরপ্রাইসে আটকে থাকার কারণে এত দিন কোম্পানিগুলোর শেয়ারের লেনদেন হচ্ছিল না। এখন কোম্পানিগুলোর শেয়ার লেনদেনযোগ্য করতে ফ্লোরপ্রাইস তুলে নেওয়া হয়।

শেয়ারবাজারে অস্বাভাবিক পতন ঠেকাতে গত বছরের ১৯ মার্চ সব কোম্পানির শেয়ারের সর্বনিম্ন মূল্যস্তর বা ফ্লোরপ্রাইস বেঁধে দেওয়া হয়। যাতে ওই শেয়ার সেই দামের নিচে নামতে না পারে। এ ফ্লোরপ্রাইস বেঁধে দিয়েই মূলত গত বছরের ১৯ মার্চ সূচকের পতন থামানো হয়। এর আগে ১৮ মার্চ প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচকটি কমে ৩ হাজার ৬০০ পয়েন্টে নেমে এসেছিল। তখন সরকারের সিদ্ধান্তে বিএসইসি শেয়ারের দামের ওপর ফ্লোরপ্রাইস আরোপ করে।

ফ্লোরপ্রাইস আরোপের পর থেকে শতাধিক কোম্পানির শেয়ার ওই নির্ধারিত দামে আটকে যায়। দীর্ঘদিন ধরে এসব কোম্পানির উল্লেখযোগ্য শেয়ারের লেনদেন হচ্ছিল না। তাই ৬৬টি কোম্পানির শেয়ারকে লেনদেনযোগ্য করতে ফ্লোরপ্রাইস তুলে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিএসইসি।







 সর্বশেষ সংবাদ

চিরিরবন্দরে দিগন্ত জুড়ে সবুজের সমারোহ
আর বাড়ছে না লকডাউন
বিশেষ ফ্লাইটের সংখ্যা বাড়লেও কাটেনি শিডিউল বিড়ম্বনা
মিরাজের পর তাসকিনের সাফল্য
মালয়েশিয়ায় বৈধ হওয়ার সুযোগ পাচ্ছে সকল অবৈধ অভিবাসীরা
সিরাজগঞ্জে গোসল করতে গিয়ে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু
করোনায় মারা গেলেন সঙ্গীত পরিচালক শ্রাবণ রাঠোর
আরো খবর ⇒

 সর্বাধিক পঠিত

পৃথিবীর বুকে আরব আমিরাত জন্ম দিয়েছে যত বিস্ময়
একজন পরিশ্রমী-পরিচ্ছন্ন রাজনীতিক
টঙ্গীতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সন্ত্রাসী হামলা আহত আট
খানসামায় তরমুজ চাষে ব্যর্থ এক কৃষক মাচায় চাষে আরেক কৃষকের প্রস্তুতি
ঝিনাইদহ ১ হাজার পরবিাররে মাঝে প্রধানমন্ত্রীর উপহার বতিরণ
মার্চ মাসের বেতন ও মে’র প্রথম সপ্তাহে উৎসব ভাতা প্রদানের দাবি ডিইউজের
শৈলকুপার হাফেজ রোকনের খুনিরা অধরা পঁচিশ দিনেও গ্রেফতার নেই!
প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: [email protected]