শুক্রবার ২৩ এপ্রিল ২০২১ ১০ বৈশাখ ১৪২৮
 
শিরোনাম: দেশে করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে        ২৯ এপ্রিল থেকে বাস চালাতে চান মালিকরা       অবশেষে মিরাজের হাত ধরে এলো প্রথম উইকেট       শপিংমলে যেতে লাগবে মুভমেন্ট পাস!       হেফাজত নেতা এহেতাসুমুল হক রিমান্ডে       করোনার দ্বিতীয় ঢেউ শুধু ভারতে নয় বিপর্যয় এনেছে বিশ্বেও       উগ্র সাম্প্রদায়িক দানবের প্রকাশ্য পৃষ্ঠপোষক বিএনপি: কাদের      


রাইড শেয়ারিং সার্ভিস চালুর দাবিতে বিক্ষোভ
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: বুধবার, ৭ এপ্রিল, ২০২১, ২:০১ পিএম |

রাজধানীর কুড়িল বিশ্বরোড, মিন্টু রোড, আগারগাঁও ও বনানীসহ বেশ কয়েকটি এলাকায় রাইড শেয়ারিং সার্ভিস চালুর দাবিতে বিক্ষোভ হয়েছে। করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সরকার এক সপ্তাহের জন্য সারা দেশে গণপরিবহন চলাচলে নিষেধাজ্ঞা দেয়। রাইড শেয়ারিং সার্ভিসও এর মধ্যে ছিল। তবে আজ বুধবার থেকে নগর পরিবহন চালু হয়েছে। রাইড শেয়ার চালকরাও দাবি করছেন এ সার্ভিস চালুর।

রাইড শেয়ারিং চালুর দাবিতে রাজধানীর মিন্টো রোড, আগারগাঁও, মিরপুর,বনানী, ক্ষিলক্ষেতসহ বিভিন্ন স্থানে এই বিক্ষোভ অনুষ্ঠিত হয়। সকাল সাড়ে ১০টার দিকে ৩০-৪০টি মোটরসাইকেল আগারগাঁওয়ের দিক থেকে মিরপুর ১০ নম্বর মোড়ে এসে থামে। এসময় চালকরা রাইড শেয়ারিং চালুর দাবিতে বিভিন্ন স্লোগান দিতে থাকেন। সেখানে কিছুক্ষণ অবস্থান করে মিরপুর-১৪ নম্বরের দিকে রওনা দেন তারা। একই সময় রাজধানীর মিন্টু রোডের মাথায় ডিএমপি হেড কোয়ার্টারে পাশে জড়ো হয়ে যাত্রী পরিবহনকারী মোটরসাইকেল চালকরা বিক্ষোভ করছেন।

চালকরা বলছেন, নিষেধাজ্ঞার মধ্যে গণপরিবহন চালু করা হয়েছে। অথচ রাইড শেয়ারিং বন্ধ রাখা হচ্ছে। চালকরা রাস্তায় নামলেই অহেতুক হয়রানি ও মামলা দেওয়া হচ্ছে। তারা বলেন, ঢাকাসহ সারা দেশে এক বিশাল জনগোষ্ঠী এই রাইড শেয়ারিং সার্ভিসের সঙ্গে যুক্ত রয়েছে। করোনা নিষেধাজ্ঞা তাদের বিপাকে ফেলে দিয়েছে। একারণে তাঁরা বিক্ষোভে নামতে বাধ্য হয়েছেন। অবিলম্বে রাইড শেয়ারিং চালু করতে দেওয়ার দাবি জানান তারা।







 সর্বশেষ সংবাদ

দেশে করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে
আজ বিশ্ব বই দিবস: কেন এই দিনটি বিশ্ব জুড়ে পালিত হয়?
করোনার টিকা নিলেন অপু বিশ্বাস
জাপান ছাড়লো মেট্রোরেলের আরো ৬ কোচ
রহমতের ১০ দিন শেষ, কাল থেকে মাগফিরাত শুরু
চুক্তিভিত্তিক বিবাহ জিনিসটা কী?
আইসিইউতে করোনা রোগীকে সঙ্গ দিচ্ছে ‘ভালোবাসার হাত’
আরো খবর ⇒

 সর্বাধিক পঠিত

পৃথিবীর বুকে আরব আমিরাত জন্ম দিয়েছে যত বিস্ময়
একজন পরিশ্রমী-পরিচ্ছন্ন রাজনীতিক
লামায় মুক্তিপণ না পেয়ে খুন, ২৫ দিন পর লামায় মাটির নিচ থেকে লাশ উদ্ধার
টঙ্গীতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সন্ত্রাসী হামলা আহত আট
দশমিনায় স্যালাইন সংকটে দিশেহারা ডায়রিয়া রোগীর স্বজনেরা
মামলায় ফাঁসিয়ে দেয়ার অভিযোগ স্বজনদের
খানসামায় তরমুজ চাষে ব্যর্থ এক কৃষক মাচায় চাষে আরেক কৃষকের প্রস্তুতি
প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: [email protected]