শুক্রবার ২৩ এপ্রিল ২০২১ ১০ বৈশাখ ১৪২৮
 
শিরোনাম: শপিংমলে যেতে লাগবে মুভমেন্ট পাস!       হেফাজত নেতা এহেতাসুমুল হক রিমান্ডে       করোনার দ্বিতীয় ঢেউ শুধু ভারতে নয় বিপর্যয় এনেছে বিশ্বেও       উগ্র সাম্প্রদায়িক দানবের প্রকাশ্য পৃষ্ঠপোষক বিএনপি: কাদের       পুরান ঢাকার বাবুবাজারে রাসায়নিকের গুদামে আগুন, নিহত বেড়ে ৪       করোনায় বিপর্যস্ত ভারত, একদিনে ৩ লাখ ৩২ হাজার আক্রান্ত       নারায়ণগঞ্জে গ্যাস লাইন বিস্ফোরণে শিশুসহ দগ্ধ ১১      


আইফোন থার্টিনে চমক!
ডেস্ক রিপোর্ট
প্রকাশ: মঙ্গলবার, ৬ এপ্রিল, ২০২১, ৪:২৯ পিএম |

অ্যাপল তাদের পরবর্তী আইফোন সিরিজে ব্যাপক পরিবর্তন নিয়ে আসছে- ইতোমধ্যে এই খবর আলোড়ন ফেলে দিয়েছে। ব্যবহারকারীদের মধ্যেও নানারকম প্রশ্ন ঘুরপাক খাচ্ছে ‘কেমন হবে, কি থাকবে আইফোন-থার্টিনে?’

জানা গেছে নতুন আইফোন বাজারে আসতে পারে এ বছরের সেপ্টেম্বর নাগাদ। এর মধ্যেই বিশ্বখ্যাত ম্যাগাজিন ফোর্বস নতুন আইফোনের ডিজাইনের ব্যাপারে দারুণ কিছু নতুন তথ্য প্রকাশ করেছে।

অ্যাপল তাদের নতুন আইফোনটিকে তৈরি করছে একেবারে নতুন একটি ডিজাইনের ওপর ভিত্তি করে। আইফোন থার্টিন দেখতে আইফোন টোয়েলভের চেয়ে অনেকটাই ভিন্ন হবে বলে ধারণা করা হচ্ছে। এভরিথিংঅ্যাপল প্রো নামের একটি ইউটিউব চ্যানেলের বরাত দিয়ে ফোর্বস জানাচ্ছে, এবারের আইফোনে সাইন্ড, ডিজাইন এবং ক্যামেরায় বেশ কিছু পরিবর্তন আসতে যাচ্ছে এবং এর পরিবর্তনগুলোর মধ্যে কয়েকটি এরই মধ্যে নিশ্চিত করা হয়েছে। অ্যাপল এবার আইফোনের থার্টিন প্রো ও থার্টিন প্রো ম্যাক্সের ম্যাট ব্ল্যাক রঙের সংস্করণ বাজারে ছাড়বে।
যা অনেকটাই স্যামসাং এস টোয়েন্টি-ওয়ানের ফ্যান্টম ব্ল্যাকের মতো। স্যামসাংয়ের এই রঙের ফোনটি দারুণ জনপ্রিয় হয়েছে। তারা আরও জানিয়েছে, আইফোন থার্টিন প্রো সংস্করণটির লাইনআপে কিছু পরিবর্তন আসবে। এর মধ্যে একটি হলো এতে আরও উন্নত কোটিং যোগ করা হবে। যাতে স্টেইনলেস স্টিলের ফ্রেমে কোনো ধরনের ফিঙ্গারপ্রিন্ট সেঁটে না যায়।

এ ছাড়া আইফোন থার্টিনের সবগুলো মডেলের নচের আকার ছোট করা হবে। এ ছাড়াও ফোন কলের সময় আরও উন্নত ‘নয়েজ ক্যান্সেলেশন’ চোখে পড়বে। আরও থাকবে সম্পূর্ণ নতুন করে নকশা করা রিয়ার ক্যামেরা।







 সর্বশেষ সংবাদ

মানুষের মাঝে চাপা হাহাকার উঠেছে: জি এম কাদের
এবার আরবি ভাষায় গান গাইলেন হিরো আলমের (ভিডিও)
মুরগি ডিম দিচ্ছে না তাই থানায় অভিযোগ
কারাগারে স্বামীকে খাবারের সঙ্গে ইয়াবা দিতে গিয়ে গ্রেফতার স্ত্রী
পদত্যাগ করলেন হেফাজত নেতা আব্দুর রহিম
ভার্চুয়াল আদালতে ৮ দিনে মুক্ত হলেন ১৫ হাজার হাজতি
চুরি যাওয়া করোনার টিকা চিঠি লিখে ফেরত দিলেন চোর
আরো খবর ⇒

 সর্বাধিক পঠিত

সিরাজগঞ্জে কোকেনসহ চার শীর্ষ মাদক ব্যবসায়ী গ্রেফতার
পৃথিবীর বুকে আরব আমিরাত জন্ম দিয়েছে যত বিস্ময়
লামায় মুক্তিপণ না পেয়ে খুন, ২৫ দিন পর লামায় মাটির নিচ থেকে লাশ উদ্ধার
একজন পরিশ্রমী-পরিচ্ছন্ন রাজনীতিক
টঙ্গীতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সন্ত্রাসী হামলা আহত আট
দশমিনায় স্যালাইন সংকটে দিশেহারা ডায়রিয়া রোগীর স্বজনেরা
মামলায় ফাঁসিয়ে দেয়ার অভিযোগ স্বজনদের
প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: [email protected]