শুক্রবার ২৩ এপ্রিল ২০২১ ১০ বৈশাখ ১৪২৮
 
শিরোনাম: আর বাড়ছে না লকডাউন       বিশেষ ফ্লাইটের সংখ্যা বাড়লেও কাটেনি শিডিউল বিড়ম্বনা        মিরাজের পর তাসকিনের সাফল্য        দেশে করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে        ২৯ এপ্রিল থেকে বাস চালাতে চান মালিকরা       অবশেষে মিরাজের হাত ধরে এলো প্রথম উইকেট       শপিংমলে যেতে লাগবে মুভমেন্ট পাস!      


জেএফপিটি’র কমিটির সাথে বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী
লন্ডন সিটির আদলে ঢাকায় পর্যটকদের জন্য আধুনিক দ্বিতল বাস
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: বৃহস্পতিবার, ৪ মার্চ, ২০২১, ৬:০৬ পিএম আপডেট: ০৪.০৩.২০২১ ৭:০৮ পিএম |

লন্ডন সিটির আদলে পর্যটকদের ঢাকাসহর ভ্রমণের জন্য আধুনিক দ্বিতল বাস নামাবে পর্যটন করর্পোরেশন। প্রাথমিকভাবে ৬টি আধুনিক দ্বিতল বাসে লালবাগ কেল্লা, আহসান মঞ্জিলসহ ঢাকা শহরের দর্শনীয় স্থানসমূহ ভ্রমণের উদ্যোগ নেয়া হয়েছে। আজ বৃহস্পতিবার জার্নালিস্টস ফোরাম ফর প্রোমটিং ট্যুরিজমের নবগঠিত কর্যনির্বাহী কমিটির নেতাদের সাথে সাক্ষাতের সাময় বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মাহবুল আলী এ তথ্য দেন। সংগঠনটির কার্যনির্বাহী কমিটির সিনিয়র সদস্য দীপক আচার্য নতুন এই সংগঠনের লক্ষ্য, উদ্দেশ্য ও কর্মকাণ্ড তুলে ধরেন। 

মন্ত্রী বলেন, মন্ত্রণালয়ের পক্ষ থেকে ইতোমধ্যে ৬টি আধুনিক দ্বিতল বাস কেনার প্রস্তাব পরিকল্পনা মন্ত্রণালয়ে পাঠানো হলে তা অনুমোদন হয়। পর্যায়ক্রমে এ বাসের সংখ্যা আরো বাড়ানো হবে। একই সাথে প্রতিটি জেলায় একটি করে আধুনিক দ্বিতল বাস দেয়ার পরিকল্পনা রয়েছে। 
বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ে প্রতিমন্ত্রী মাহবুল আলী আরো বলেন, ইউরোপের বহু দেশ ঘুরেছি, কোথাও আমাদের কার্জন হলের মতো প্রাচীন স্থাপত্য পাইনি। বহু উন্নত দেশের লেক দেখেছি তবে আমাদের কাপ্তাই লেক সর্বোপেক্ষা সুন্দর। আমাদের দেশের পর্যটন শিল্প হবে দেশের অর্থনীতির অন্যতম একটি মাধ্যম। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিকনির্দেশনায় মন্ত্রণালয় কাজ করে যাচ্ছে। ইতোমধ্যে এ খাত ব্যাপক সফলতা পেয়েছে। 

জার্নালিস্টস ফোরাম ফর প্রোমোটিং ট্যুরিজমের সভাপতি আবুল খায়ের বলেন, বাংলাদেশ অন্যান্য দেশের চেয়ে কোন অংশেই কম নয়। নেপাল যেমন পর্যটন শিল্প দিয়ে দেশের অর্থনীতিতে মূল ভূমিকা রাখছে ঠিত তেমনি আমাদের দেশেও তা সম্ভব। এ শিল্প অনেক সম্ভাবনাময়। একটু সু-নজর দিলেই এই শিল্প হয়ে উঠবে দেশের অন্যতম অর্থনীতির খাত।

জার্নালিস্টস ফোরাম ফর প্রোমোটিং ট্যুরিজমের সাধারণ সম্পাদক শাহীন আলম বলেন, আমাদের দেশের প্রতিটি স্থান হতে পারো পর্যটন জোন। এ জন্য দরকার উদ্যোগ।  প্রধানন্ত্রীর যথাযথ হস্তক্ষেপে এ শিল্প হয়ে উঠতে পারে অন্যতম একটি শিল্প। তবে শুধু আমাদের দেশের পর্যটকদের কথা ভাবলেই হবে না। বিদেশি পর্যটকদের কিভাবে আরো সুযোগ-সুবিধা দেয়া যায় সে দিকে আরো বেশি খেয়াল রাখা দরকার। একই সাথে ইন্দোনেশিয়া, ব্যাংকক, এবং মালয়েশিয়াতে যেমন অল্প টাকায় ভ্রমণ ব্যবস্থা, ঠিক আমাদের দেশেরও সে চিন্তা মাথায় রাখতে হবে। 
শাহীন আলম আরো বলেন, আমাদের দেশের গ্রামগুলো হতে পারে ভিলেজ পর্যটন জোন। প্রতিটি গ্রামের অবস্থা অনুযায়ী বিশেষ নজর দিলে গ্রামভিত্তিক পর্যটন কেন্দ্র গড়ে উঠতে পারে। এশিয়ার সবচেয়ে সুন্দর গ্রাম মেঘালয়ে মাওলিননং-এর মতো সুন্দর না হলেও আমাদের গ্রামগুলো কিন্তু কোনো অংশে কম নয়।  

এ সময় আরো উপস্থিত ছিলেন এসএম আবুল হোসেন, লায়ন মুহা. জাহাঙ্গীর আলম, করিম আহমেদ খান, দীপু সারোয়ার, আসাদুজ্জামান বিকু, জিলানী মিলটন এবং আবু হেনা রাসেল প্রমুখ। 







 সর্বশেষ সংবাদ

চিরিরবন্দরে দিগন্ত জুড়ে সবুজের সমারোহ
আর বাড়ছে না লকডাউন
বিশেষ ফ্লাইটের সংখ্যা বাড়লেও কাটেনি শিডিউল বিড়ম্বনা
মিরাজের পর তাসকিনের সাফল্য
মালয়েশিয়ায় বৈধ হওয়ার সুযোগ পাচ্ছে সকল অবৈধ অভিবাসীরা
সিরাজগঞ্জে গোসল করতে গিয়ে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু
করোনায় মারা গেলেন সঙ্গীত পরিচালক শ্রাবণ রাঠোর
আরো খবর ⇒

 সর্বাধিক পঠিত

পৃথিবীর বুকে আরব আমিরাত জন্ম দিয়েছে যত বিস্ময়
একজন পরিশ্রমী-পরিচ্ছন্ন রাজনীতিক
টঙ্গীতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সন্ত্রাসী হামলা আহত আট
খানসামায় তরমুজ চাষে ব্যর্থ এক কৃষক মাচায় চাষে আরেক কৃষকের প্রস্তুতি
ঝিনাইদহ ১ হাজার পরবিাররে মাঝে প্রধানমন্ত্রীর উপহার বতিরণ
মার্চ মাসের বেতন ও মে’র প্রথম সপ্তাহে উৎসব ভাতা প্রদানের দাবি ডিইউজের
শৈলকুপার হাফেজ রোকনের খুনিরা অধরা পঁচিশ দিনেও গ্রেফতার নেই!
প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: [email protected]