শুক্রবার ২৩ এপ্রিল ২০২১ ১০ বৈশাখ ১৪২৮
 
শিরোনাম: দেশে করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে        ২৯ এপ্রিল থেকে বাস চালাতে চান মালিকরা       অবশেষে মিরাজের হাত ধরে এলো প্রথম উইকেট       শপিংমলে যেতে লাগবে মুভমেন্ট পাস!       হেফাজত নেতা এহেতাসুমুল হক রিমান্ডে       করোনার দ্বিতীয় ঢেউ শুধু ভারতে নয় বিপর্যয় এনেছে বিশ্বেও       উগ্র সাম্প্রদায়িক দানবের প্রকাশ্য পৃষ্ঠপোষক বিএনপি: কাদের      


হাইকোর্টের আদেশ খুলনায় পৌঁছাতে আড়াই বছর পার
বি এম রাকিব হাসান, খুলনা
প্রকাশ: বৃহস্পতিবার, ৪ মার্চ, ২০২১, ৬:০৩ পিএম |

খুলনা নগরীর বহুল আলোচিত জাপা নেতা শেখ আবুল কাশেম হত্যা মামলায় স্থগিত বিচার কার্যক্রম গত বুধবার ফের শুরু হয়েছে। এদিন একজনের সাক্ষ্য গ্রহণ করা হয়। ২৬ বছর আগে জাপা নেতা ও খুলনা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি শেখ আবুল কাশেম ও তাঁর গাড়িচালককে হত্যা করা হয়েছিল। এদিকে এ মামলার স্থগিত প্রত্যাহারসংক্রান্ত হাইকোর্টের একটি আদেশ ঢাকা থেকে খুলনায় পৌঁছাতে দুই বছর সাত মাস সময় লেগেছে। এতে বিচারিক আদালত জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক রেজিস্ট্রারের কাছে চিঠি দিয়ে বিস্ময় প্রকাশ করেন।

প্রসঙ্গত, হত্যা মামলাটির বিচারকাজ উচ্চ আদালতের আদেশে স্থগিত ছিল। ২০১৮ সালের ২ আগস্ট এই স্থগিত আদেশ প্রত্যাহার করা হয় এবং বিচারকাজ পরিচালনার জন্য সংশ্লিষ্ট আদালতে বলা হয়। কিন্তু আদেশটি খুলনায় এসে পৌঁছে গত ৩ জানুয়ারি।

গত বুধবার বিচারকাজ শুরুর প্রথম দিনে জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনালে সাক্ষ্য দেন অবসরপ্রাপ্ত ম্যাজিস্ট্রেট সাগির আহমেদ। তিনি এই মামলায় চরমপন্থী নেতা তারেকের ১৬৪ ধারায় জবানবন্দি গ্রহণ করেছিলেন। মামলার অন্যতম আসামি জাপা নেতা মুশফেকুর রহমান মুশফেকসহ তিন ভাইকে পলাতক দেখানো হয়েছে। জামিনে থাকা দুই আসামি সাবেক সংসদ সদস্য আব্দুল গাফফার বিশ্বাস ও শিল্পপতি তরিকুল হুদা টপি আদালতে উপস্থিত ছিলেন।

রাষ্ট্রপক্ষের কৌঁসুলি অ্যাডভোকেট আরিফ মাহমুদ লিটন স্থগিত আদেশ প্রত্যাহারসংক্রান্ত নির্দেশনা  হাইকোর্ট থেকে খুলনা আদালতে পৌঁছাতে আড়াই বছরের বেশি সময় লাগায় বিস্ময় প্রকাশ করেন। তিনি জানান, বিচারক লিখিতভাবে বিষয়টি সুপ্রিম কোর্ট রেজিস্ট্রারকে জানিয়েছেন। তিনি আরো জানান, মামলার অন্যতম আসামি জাপা নেতা মুশফেকুর রহমান ও তাঁর দুই ভাইসহ তিনজনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। আগামী ১৫ মার্চ পরবর্তী সাক্ষ্যগ্রহণের দিন ধার্য হয়েছে।





আরও খবর


 সর্বশেষ সংবাদ

সিরাজগঞ্জে গোসল করতে গিয়ে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু
করোনায় মারা গেলেন সঙ্গীত পরিচালক শ্রাবণ রাঠোর
গােলায় উঠছে সােনাধান, ন্যায্যমূল্য নিয়ে শঙ্কা
নালিতাবাড়ীতে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ২ ড্রেজার মেশিন ধ্বংস
রাতের আধাঁরে কৃষকের জমির ধান কেটে নিল দূর্বৃত্তরা
লিবিয়া উপকূলে ১৩০ অভিবাসী নিয়ে নৌকা ডুবি
দেশে করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে
আরো খবর ⇒

 সর্বাধিক পঠিত

পৃথিবীর বুকে আরব আমিরাত জন্ম দিয়েছে যত বিস্ময়
একজন পরিশ্রমী-পরিচ্ছন্ন রাজনীতিক
লামায় মুক্তিপণ না পেয়ে খুন, ২৫ দিন পর লামায় মাটির নিচ থেকে লাশ উদ্ধার
টঙ্গীতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সন্ত্রাসী হামলা আহত আট
মামলায় ফাঁসিয়ে দেয়ার অভিযোগ স্বজনদের
খানসামায় তরমুজ চাষে ব্যর্থ এক কৃষক মাচায় চাষে আরেক কৃষকের প্রস্তুতি
ঝিনাইদহ ১ হাজার পরবিাররে মাঝে প্রধানমন্ত্রীর উপহার বতিরণ
প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: [email protected]