শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ চৈত্র ১৪৩০
 
শিরোনাম: নতুন বছরে অমিত সম্ভাবনার পথে এগিয়ে যাবে বাংলাদেশ       ইংরেজি নববর্ষে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা       একদিনে শনাক্ত আরও ৫১২ জন       দেশে আরও ৩ জনের ওমিক্রন শনাক্ত       সবার আগে বর্ষবরণ করলো নিউজিল্যান্ড-অস্ট্রেলিয়া       শেষ সূর্যাস্ত দেখতে সৈকতে ভিড়       ২০২১ সালে ধর্ষণের শিকার অন্তত ১৩২১ নারী!      


আক্কেলপুরে ‘তথ্য আপার’ উঠান বৈঠক
মো. সকেল হোসেন, আক্কেলপুর (জয়পুরহাট)
প্রকাশ: বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২১, ৬:৪২ পিএম |

জয়পুরহাটের আক্কেলপুরে সোনামুখী ইউপির চুকাইবাড়ি গ্রামে ‘তথ্য আপা’ ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে, তথ্য যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে মহিলাদের ক্ষমতায়ন প্রকল্প (২য় পর্যায়) উপলক্ষে বিশেষ উঠান বৈঠকের আয়োজন করে। তথ্য আপা মহিলা ও শিশু মন্ত্রণালয়ের অধীন জাতীয় মহিলা সংস্থা কর্তৃক পরিচালিত একটি প্রকল্প।

আক্কেলপুর তথ্য কেন্দ্র উদ্যোগে উঠান বৈঠক বৃহস্পতিবার সকাল ১১ টায় অনুষ্টিত হয়।

উক্ত বৈঠকে তথ্য সেবা কর্মকর্তা সুরাইয়া মুন্নীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম হাবিবুল হাসান। 

অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা সোহেল রানা, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আব্দুল্ল্যাহ আল-আমীন, সোনামুখী ইউপি চেয়ারম্যান রাহেল ঈমাম, তথ্য সেবা সহকারী নুরুন নাহার, নুরি আক্তারসহ এলাকার বিভিন্ন গুনমান্য ব্যক্তিবর্গ।

তথ্য আপা সরকারের নানা সুবিধা ও সেবা নিয়ে কাজ করে যাচ্ছে। তথ্য আপার কাছে গেলে সকল সেবা একস্থানে পাওয়া যাবে। উপজেলার সকল নারীকে সেবা গ্রহণের জন্য তথ্য আপার কাছে যাওয়ার পরামর্শ দেওয়া হয়।

এছাড়াও তথ্যকেন্দ্রে নারীদের বিনামূলে প্রেশার, ডায়াবেটিস পরিমাপ করা হয়। মূলত ৬টি ক্ষেত্রে সেবা দেওয়া হয়। এগুলো শিক্ষা, স্বাস্থ্য, আইন, ব্যবসা, কৃষি ও জেন্ডার। তাছাড়াও বিভিন্ন মহিলাদের বিভিন্ন সমস্যায় তথ্য আপা বিশেষ ভূমিকা করে যাচ্ছে। 







আরও খবর


প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  |   উপদেষ্টা সম্পাদক : রাজু আলীম  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: spnewsdesh@gmail.com