শনিবার ২০ এপ্রিল ২০২৪ ৭ বৈশাখ ১৪৩১
 
শিরোনাম: নতুন বছরে অমিত সম্ভাবনার পথে এগিয়ে যাবে বাংলাদেশ       ইংরেজি নববর্ষে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা       একদিনে শনাক্ত আরও ৫১২ জন       দেশে আরও ৩ জনের ওমিক্রন শনাক্ত       সবার আগে বর্ষবরণ করলো নিউজিল্যান্ড-অস্ট্রেলিয়া       শেষ সূর্যাস্ত দেখতে সৈকতে ভিড়       ২০২১ সালে ধর্ষণের শিকার অন্তত ১৩২১ নারী!      


১২টি দেশে হাফ সেঞ্চুরি করে গেইলের রেকর্ড
ক্রীড়া ডেস্ক
প্রকাশ: মঙ্গলবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২১, ২:৩৯ পিএম |

পাকিস্তান সুপার লিগে (পিএসএল) গতকাল (সোমবার) কোয়েটা গ্লাডিয়েটরসের হয়ে লাহোর কালান্দার্সের বিপক্ষে খেলতে নামেন ক্যারিবীয় ‘ব্যাটিং দানব’ ক্রিস গেইল। ওয়ানডাউনে নেমে ৪০ বলে ৫টি চার ও ৫টি ছক্কার সাহায্যে ৬৮ রান করেন তিনি। তবুও তার দল হেরেছে ৯ উইকেটে।

করাচিতে অনুষ্ঠিত ম্যাচটিতে দল হারলেও একটি বিশ্বরেকর্ড গড়েছেন ক্রিস গেইল। সেটি হলো স্বীকৃত টি-টোয়েন্টি ক্রিকেটে ১২টি দেশের মাটিতে হাফ সেঞ্চুরি করেছেন তিনি। এর আগে ১১টি দেশে হাফ সেঞ্চুরি করে এই রেকর্ড ধরে রেখেছিলেন ভারতীয় ওপেনার রোহিত শর্মা।

গেইলের হাফ সেঞ্চুরি করা দেশগুলো হলো ওয়েস্ট ইন্ডিজ (২০) ইংল্যান্ড (৭), দক্ষিণ আফ্রিকা (৭), নিউজিল্যান্ড (১), ভারত (৩৭), অস্ট্রেলিয়া (৭), জিম্বাবুয়ে (৩), বাংলাদেশ (১১), যুক্তরাষ্ট্র (৩), শ্রীলঙ্কা (৩), আরব আমিরাত (৮) ও পাকিস্তান (১)।

পিএসএলের সব ম্যাচই এবার পাকিস্তানের মাটিতে অনুষ্ঠিত হবে। টুর্নামেন্টে প্রথম ম্যাচে খেলতে নেমে ২৪ বলে ৪টি চার ও ২টি ছক্কায় ৩৯ রান করেছিলেন ক্রিস গেইল। ওই ম্যাচে করাচি কিংসের বিপক্ষে তার দল হেরেছিল ৭ উইকেটে।

সোমবার লাহোর কালান্দার্সের বিপক্ষে প্রথমে ব্যাট করে ৬ উইকেটে ১৭৮ রান করে ক্রিস গেইলের দল কোয়েটা গ্লাডিয়েটরস। পরে লাহোর ব্যাট করতে নেমে ১৮.২ ওভারে তিন ৯ উইকেট হাতে রেখে জয় তুলে নেয়। ৩৩ বলে ৫টি চার ও ৬টি ছক্কার সাহায্যে ৭৩ রান করে অপরাজিত থাকেন মোহাম্মদ হাফিজ। ৫২ বলে ৮টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৮২ রান করে অপরাজিত থাকেন ওপেনার ফখর জামান।







আরও খবর


প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  |   উপদেষ্টা সম্পাদক : রাজু আলীম  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: spnewsdesh@gmail.com