শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ৫ বৈশাখ ১৪৩১
 
শিরোনাম: নতুন বছরে অমিত সম্ভাবনার পথে এগিয়ে যাবে বাংলাদেশ       ইংরেজি নববর্ষে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা       একদিনে শনাক্ত আরও ৫১২ জন       দেশে আরও ৩ জনের ওমিক্রন শনাক্ত       সবার আগে বর্ষবরণ করলো নিউজিল্যান্ড-অস্ট্রেলিয়া       শেষ সূর্যাস্ত দেখতে সৈকতে ভিড়       ২০২১ সালে ধর্ষণের শিকার অন্তত ১৩২১ নারী!      


ফ্রান্সের তুলুজে স্থায়ী শহীদ মিনার উদ্বোধন
ফ্রান্স প্রতিনিধি
প্রকাশ: সোমবার, ২২ ফেব্রুয়ারি, ২০২১, ৪:৪২ পিএম আপডেট: ২২.০২.২০২১ ৪:৪৯ পিএম |

ফ্রান্সের তুলুজ শহরে ২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে উদ্বোধন হয়েছে ফ্রান্সের প্রথম ও স্থায়ী শহীদ মিনার।
কোভিড ১৯ এর কারণে সীমিত পরিষরে স্বাস্থ্যবিধি মেনে এ অনুষ্ঠানের অনুমূতি দেয় স্হানীয় প্রশাসন ।
শহীদ মিনারের উদ্বোধন করেন তুলুজ শহরের মেয়র জন লোক মুদান, তুলুজ বাংলাদেশি কমিউনিটি অ্যাসোসিয়েশনের সভাপতি ও শহীদ মিনারের প্রতিষ্ঠাতা ফকরুল আকম সেলিম।

এছাড়াও, আয়েবার মহাসচিব ও ওয়াল্ড বাংলাদেশ এসোসিয়েশন প্রেসিডেন্ট কাজী এনায়েত উল্লাহ, বাংলাদেশ দূতাবাস ফ্রান্সের কর্মকর্তা মাহবুবুর রহমান এবং ফ্রান্স বাংলাদেশ চেম্বার অব কমার্সের পক্ষে জানা মার্টিন সহ তুলুজের কমিউনিটি নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
উদ্বোধন শেষে স্থানীয় প্রবাসীরা শহীদ মিনারে ফুল দিয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানান।
শহীদ মিনারের প্রতিষ্ঠাতা ও তুলুজ বাংলাদেশি কমিউনিটি অ্যাসোসিয়েশনের সভাপতি ফকরুল আকম সেলিম বলেন, 'তুলুজ শহরের বুকে বাংলাদেশিদের অমর একুশের স্থায়ী শহীদ মিনার নির্মাণ এটি একটি ঐতিহাসিক মাইলফলক হয়ে থাকবে।'

আয়েবার মহাসচিব ও ওয়াল্ড বাংলাদেশ এসোসিয়েশন প্রেসিডেন্ট কাজী এনায়েত উল্লাহ বলেন , 'এই শহীদ মিনার উদ্বোধনের মধ্য দিয়ে তুলুজবাসীদের দীর্ঘ দিনের স্বপ্ন ও আশা আকাঙ্খার বাস্তবায়ন হয়েছে ।'







আরও খবর


প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  |   উপদেষ্টা সম্পাদক : রাজু আলীম  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: spnewsdesh@gmail.com