শুক্রবার ২৬ ফেব্রুয়ারি ২০২১ ১৩ ফাল্গুন ১৪২৭
 
শিরোনাম: করোনা কেড়ে নিল আরও ১১ প্রাণ,নতুন আক্রান্ত ৪৭০        অন্যের বিশ্বাসের প্রতি আঘাত করে লিখতেন মুশতাক: স্বরাষ্ট্রমন্ত্রী       রমজানের তারিখ ঘোষণা করল ইন্দোনেশিয়া       ১ মার্চ স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও        সিলেটে সড়ক দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৮       আজও বাড়তে পারে তাপমাত্রা       শামিমার ভাগ্য নির্ধারণ আজ      


মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশনে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত
শাহাদাত হোসেন, মালয়েশিয়া থেকে
প্রকাশ: সোমবার, ২২ ফেব্রুয়ারি, ২০২১, ২:৪৬ এএম |

মালয়েশিয়ায় যথাযোগ্য মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন করা হয়েছে। অনুষ্ঠানের শুরুতে জাতীয় পতাকা উত্তোলন ও অর্ধনমিত করেন হাইকমিশনার মো. গোলাম সারোয়ার।

করোনাভাইরাস পরিস্থিতিতে মালয়েশিয়া সরকারের দেওয়া বিধিনিষেধের কারণে দূতাবাসের কর্মকর্তা কর্মচারীরা উপস্থিত ছিলেন এবং দূতাবাসের ফেসবুক পেইজে লাইভ প্রচার করে প্রবাসীদের অংশ নেওয়ার সুযোগ করে দেয়া হয়।
রোববার স্থানীয় সময় সকাল সাড়ে ৯টায় হাই কমিশন চত্বরে নির্মিত অস্থায়ী শহীদ মিনারে বাংলাদেশ হাইকমিশনের কর্মকর্তারা পুষ্পাঞ্জলি অর্পণ করেন। দেশ ও জাতির সমৃদ্ধি ও শান্তি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এ সময় হাইকমিশনের কর্মকর্তা ও কর্মচারীরাও অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদের বাণী পাঠ করেন উপ-হাইকমিশনার খোরশেদ আলম খাস্তগীর। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাণী পাঠ করেন শ্রম কাউন্সেলর মোহাম্মদ জহিরুল ইসলাম। পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আবদুল মোমেন এমপির বাণী পাঠ করেন শ্রম কাউন্সেলর-২ মো. হেদায়েতুল ইসলাম মন্ডল। আর পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম এমপির বাণী পাঠ করেন কাউন্সেলর তাহমিনা বেগম।
অনুষ্ঠানে হাইকমিশনার বলেন, মাতৃভাষা প্রতিষ্ঠার জন্য সংগ্রাম ও জীবন দেওয়ার ইতিহাস একমাত্র গর্বিত বাঙালি জাতিরই আছে। এই ভাষা সংগ্রামের অর্জনেই লুকিয়ে ছিল বাংলাদেশের স্বাধীনতা যা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাঙালি অর্জন করে।
অপরদিকে, মালয়েশিয়া ইউনেস্কো যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করে। অনুষ্ঠানটি ভার্চুয়ালি অনুষ্ঠিত হয়। এতে মালয়েশিয়া সরকারের শিক্ষা মন্ত্রী, বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম এবং হাইকমিশনার গোলাম সরোয়ার বক্তব্য রাখেন। অনুষ্ঠানে ২১ শে ফেব্রুয়ারির প্রেক্ষিত এবং বাংলাদেশ ও মালয়েশিয়াসহ বিভিন্ন সংস্কৃতি উপস্থাপন করা হয়।







 সর্বশেষ সংবাদ

করোনা কেড়ে নিল আরও ১১ প্রাণ,নতুন আক্রান্ত ৪৭০
অন্যের বিশ্বাসের প্রতি আঘাত করে লিখতেন মুশতাক: স্বরাষ্ট্রমন্ত্রী
রমজানের তারিখ ঘোষণা করল ইন্দোনেশিয়া
rnrn Kv‡jv UvKv mv`v Kivirnmy‡hvM †Kb?
১ মার্চ স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও
দাম বেড়েছে ব্রয়লার মুরগির
গৃহবন্দিত্ব শেষে খোলা বাতাসে টাইগাররা
আরো খবর ⇒

 সর্বাধিক পঠিত

প্রধানমন্ত্রী আছেন বলেই দেশে উন্নয়ন হচ্ছে: রুহুল আমিন মাদানী
মাদারীপুর পৌরসভার নির্বাচনী ইশতেহার ঘোষণা
ইউএস-বাংলার এয়ারক্রাফটের সেফটি ট্রেনিংয়ের সফল সমাপ্তি
গফরগাঁওয়ে ভ্রাম্যমান আদালতে হোটেলে ও অনুমোদনহীন লরির জরিমানা
গফরগাঁওয়ে সাজাপ্রাপ্ত আসামিসহ চার মাদক বিক্রেতা গ্রেফতার-বড় ব্যবসায়ীরা ধরা ছোঁয়ার বাহিরে
আক্কেলপুরে ‘তথ্য আপার’ উঠান বৈঠক
নাগরপুরে তৃতীয় বারের মত মোকনা ইউপি চেয়ারম্যান হতে চান কোকা
প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: [email protected]