শুক্রবার ২৬ ফেব্রুয়ারি ২০২১ ১৩ ফাল্গুন ১৪২৭
 
শিরোনাম: অন্যের বিশ্বাসের প্রতি আঘাত করে লিখতেন মুশতাক: স্বরাষ্ট্রমন্ত্রী       রমজানের তারিখ ঘোষণা করল ইন্দোনেশিয়া       ১ মার্চ স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও        সিলেটে সড়ক দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৮       আজও বাড়তে পারে তাপমাত্রা       শামিমার ভাগ্য নির্ধারণ আজ       প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন কাল      


সোনারগাঁয়ে বালু ভরাট কাজের ভাগ বাটোয়ারা নিয়ে সংঘর্ষে নিহত ২
আর এইচ রাকিব, নারায়ণগঞ্জ
প্রকাশ: শনিবার, ২০ ফেব্রুয়ারি, ২০২১, ৪:৪৭ পিএম |

নারায়ণগঞ্জ সোনারগাঁয়ে নয়াগাঁও গ্রামে অবস্থিত চিটাং বিল্ডার্স কোম্পানীর বালু ভরাট কাজের ভাগ বাটোয়ারা নিয়ে আলাউদ্দিন-বরকত মোল্লা দুই গ্রুপের মধ্যে ফের সংঘর্ষে মো. সমর আলী (৬০) ও জহিরুল ইসলাম(৪৫), নামের দুই জন নিহত হয়েছেন। এসময় আরো আহত হন মো. খোরশেদ (৪৫), সাইফুল ইসলাম(৩৫), বিপ্লব (২৬) ও মো. সুমন (৩৩)সহ কমপক্ষে ১৫ জন। শুক্রবার সন্ধ্যা থেকে শনিবার সকালে ফের দুই  গ্রুপের মধ্যে দফায় দফায় পাল্টাপাল্টি সংঘর্ষের ঘটনায় উভয় পক্ষের আহত হন কমপক্ষে অর্ধশত। নিহত মো. সমর আলী নয়াগাঁও গ্রামের ছয়ফল আলীর ছেলে এবং জহিরুল ইসলাম একই গ্রামের মৃত আলমাছ মিয়ার ছেলে। শুক্রবার রাত থেকে শনিবার সকাল পর্যন্ত ঘটনাস্থলে পুলিশ উপস্থিত থাকলেও ভূমিকা প্রশ্নবিদ্ধ। শুক্রবার সন্ধ্যার পর আলাউদ্দিন ও তার ছেলে ইয়ানবীসহ বরকত মোল্লার সমর্থক মুদি দোকানদার সাদেকুর রহমানের পেটে রড ঢুকে দেয়ার পর থেকে সংঘর্ষের সৃষ্টি হয় বলে গ্রামবাসী জানিয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন এবং এ ঘটনায় জড়িত অভিযোগে সাকিল (২২) ও হান্নান নামের দুইজন আটক করা হয় বলে সোনারগাঁ থানার ইন্সপেক্টর (তদন্ত) খন্দকার মো. তবিদুর রহমান গনমাধ্যম কর্মীদের জানান। 

সরজমিনে ঘুরে জানাগেছে, উপজেলার পিরোজপুর ইউপির নয়াগাঁও গ্রামে অবস্থিত চিটাং বিল্ডার্স কোম্পানীর বালু ভরাট কাজ করেছিল আলাউদ্দিন ও বরকত মোল্লা। ওই বালু ভরাট কাজের ভাগ বাটোয়ারা নিয়ে আলাউদ্দিন ও বরকত মোল্লা’র মধ্যে দ্বন্দ্বের সৃষ্টি হয়। এ দ্বন্দ্বের জের ধরে বুধবার দুপুরে বরকত মোল্লা’র  সমর্থক মোশারফ হোসেন ও দোকানদার সাদেক গ্রামীণ রাস্তা দিয়ে দ্রুত গতীতে মালবাহী ট্রাক চলাতে বাধা দেয় এবং  চালককে গালামন্দ করে। পরবর্তীতে এঘটনায়  নিজেদের মধ্যে মিমাংসা কথা থাকলেও শুক্রবার সন্ধ্যার পর আলাউদ্দিন ও তার ছেলে ইয়ানবীর নেতৃত্বে ৩০-৩৫ জনের একটি দল লোহার রড, লাঠিসোটা নিয়ে মুদি দোকানদার সাদেকুর রহমান উপর প্রথমে হামলা চালায়। এসময় সাদেকুরের পেটে রড ঢুকে দিলে নাড়ীভুড়ি বের হয়ে গেলে স্থানীয় লোকজন তাকে হাসপাতালে নিয়ে ভর্তি করেন। দোকানদার সাদেক আহতের ঘটনার খবর পেয়ে বরকত মোল্লা’র সমর্থকরা আলাউদ্দিন সমর্থকদের একটি বাড়িতে হামলা চালায়। ফের রাত ৮ টার দিকে বরকত মোল্লার সমর্থকদের কমপক্ষে ১৫-২০টি বাড়িতে ঢুকে আসবাবপত্র ভাংচর ও নগদ টাকা, স্বর্ণালঙ্কার লুটপাট করে আলাউদ্দিন সমর্থকের লোকজন। শুক্রবার রাতে  হামলা ও বাড়িঘর ভাংচুর লুটপাটে বাধা দিতে গিয়ে ৭ নারীসহ কমপক্ষে ৩০ জন আহত হন। আহত দোকানদার সাদেক ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আইসিইউতে চিকিৎসাধিন রয়েছে। এ ঘটনায় দুই গ্রুপের মধ্যে টানটান উত্তেজনা নিয়ন্ত্রণ রাখতে রাতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছিল। শনিবার সকালে পুলিশের উপস্থিতে বরকত মোল্লা’র সমর্থকদের বাড়িতে ফের হামলা চালায় আলাউদ্দিন তার ছেলে ইয়ানবী, দেলোয়ার, একই এলাকার মৃত আলাক্কু মিয়ার ছেলে বাদল, আব্দুল আলী, করিম, গিয়াসউদ্দিন, শাহজাহান, দ্বীন ইসলাম ও ফয়সাল মিয়াসহ তার বাহিনী। এসময় হামলাকারিদের বাধা দিতে গিয়ে বরকত মোল্লা’র সমর্থক মো. জজ মিয়ার ভাই মৃত শের আলীর ছেলে খোরশেদ খোরশেদ (৪৫), মৃত নুরুল ইসলামের ছেলে সাইফুল (৩৫), মৃত আলমাছ মিয়ার ছেলে জহির (৪৫), নজরুল ইসলামের ছেলে বিপ্লব (২৬) ও আলেক মিয়ার ছেলে সুমন(৩৩)সহ কমপক্ষে ১৫ জন আহত হয়। এসময় দুইগ্রুপের সংঘর্ষের মধ্যে আটকে মো. সমর আলী গুরুত্বর আহত হয়ে মাটিতে লুটিয়ে পড়ে। এসময় তাকে উদ্ধার করে সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন। নানা রোগে আক্রান্ত বৃদ্ধ মো. সমর আলীর মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে নয়াগাঁও গ্রামে দুই গ্রুপের মধ্যে রণক্ষেত্র পরিনত হয়।  উত্তেজনা নিয়ন্ত্রণে রাখতে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন রাখা হয়েছে। আলাউদ্দিন বাহিনীর হামলার শিকার জহিরুল ইসলাম ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধিন অবস্থায় শনিবার বিকাল ৩ টার দিকে মারা গেছেন বলে খবর পাওয়া গেছে। 

নয়াগাঁও গ্রামের মো. জজ মিয়া জানান, আমি পরিবার নিয়ে চিটাংরোড এলাকায় বসবাস করি। সংঘর্ষে আমার ভাই মো. খোরশেদ (৪৫) আবস্থা আশঙ্কাজনক। গুরুত্বর আহত অবস্থায় ভর্তি হয়েছেন সাইফুল ইসলাম(৩৫), বিপ্লব (২৬) ও মো. সুমন (৩৩)ও সাবেকুর রহমান আইসিইউতে। 

সোনারগাঁ থানার ইন্সপেক্টর (তদন্ত) খন্দকার মো. তবিদুর রহমান বলেন, এ ঘটনায় উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ, ভাংচুর- লুটপাট ও আহত সংখ্যা বেশ কয়েকজন। শনিবার সকালে ফের সংঘর্ষের ঘটনায় সাকিল (২২) ও হান্নান (২৫) নামের দুইজন আটক করা হয়েছে। শিক্ষার্থী সাকিল নয়াগাঁও গ্রামের জামালউদ্দিনের ছেলে হান্নান একই গ্রামের মো. মান্নান মাষ্টারের ছেলে।







 সর্বশেষ সংবাদ

অন্যের বিশ্বাসের প্রতি আঘাত করে লিখতেন মুশতাক: স্বরাষ্ট্রমন্ত্রী
রমজানের তারিখ ঘোষণা করল ইন্দোনেশিয়া
rnrn Kv‡jv UvKv mv`v Kivirnmy‡hvM †Kb?
১ মার্চ স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও
দাম বেড়েছে ব্রয়লার মুরগির
গৃহবন্দিত্ব শেষে খোলা বাতাসে টাইগাররা
সিলেটে সড়ক দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৮
আরো খবর ⇒

 সর্বাধিক পঠিত

প্রধানমন্ত্রী আছেন বলেই দেশে উন্নয়ন হচ্ছে: রুহুল আমিন মাদানী
মাদারীপুর পৌরসভার নির্বাচনী ইশতেহার ঘোষণা
ইউএস-বাংলার এয়ারক্রাফটের সেফটি ট্রেনিংয়ের সফল সমাপ্তি
গফরগাঁওয়ে ভ্রাম্যমান আদালতে হোটেলে ও অনুমোদনহীন লরির জরিমানা
গফরগাঁওয়ে সাজাপ্রাপ্ত আসামিসহ চার মাদক বিক্রেতা গ্রেফতার-বড় ব্যবসায়ীরা ধরা ছোঁয়ার বাহিরে
আক্কেলপুরে ‘তথ্য আপার’ উঠান বৈঠক
নাগরপুরে তৃতীয় বারের মত মোকনা ইউপি চেয়ারম্যান হতে চান কোকা
প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: [email protected]