সোমবার ১ মার্চ ২০২১ ১৬ ফাল্গুন ১৪২৭
 
শিরোনাম: বিদ্রোহীদের মনোনয়ন নয়        বেনাপোল দিয়ে পালিয়েছেন পি কে হালদার       পোশাক খাতে ভিয়েতনামকে পেছনে ফেলল বাংলাদেশ        প্রগতিশীল ছাত্র জোটকে ধন্যবাদ জানালো পুলিশ       একটি মহল সরকার হটানোর ষড়যন্ত্র করছে : কাদের        করোনা কেড়ে নিল আরও ৮ প্রাণ,নতুন আক্রান্ত ৫৮৫        এক বছরের মধ্যে বন্ধ সিনেমা হল চালু হবে: তথ্যমন্ত্রী      


কোটালীপাড়ায় রাস্তা নির্মাণে বাঁধা, এলাকাবাসীর ক্ষোভ
কোটালীপাড়া (গোপালগঞ্জ) প্রতিনিধি
প্রকাশ: সোমবার, ২৫ জানুয়ারি, ২০২১, ৬:২৬ পিএম |

গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় রাস্তা নির্মাণ কাজে বাঁধা দেওয়ায় এলাকাবাসীর মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। অপরদিকে, নির্ধারিত সময়ের মধ্যে এ রাস্তা নির্মাণ করা না হলে বরাদ্ধকৃত অর্থ ফেরত যাবে বলে জানিয়েছেন স্থানীয় ইউপি চেয়ারম্যান। 

জানাগেছে, প্রধানমন্ত্রীর বিশেষ প্রকল্পের আওতায় উপজেলার কলাবাড়ি ইউনিয়নের সাবেক মেম্বার চিত্ত সরকারের বাড়ি হইতে উপেন্দ্রনাথ সরকারি প্রাথমিক বিদ্যালয় হয়ে রাজৈর-কোটালীপাড়া সড়ক পর্যন্ত ১৬শত মিটার মাটির রাস্তা নির্মাণের জন্য ৬৫ লক্ষ টাকা বরাদ্ধ দেওয়া হয়েছে। 

গত কয়েকদিন আগে এ রাস্তা নির্মাণের কাজ শুরু হয়। কিন্তু চিত্ত সরকারের বাড়ি হইতে উত্তর দিকে ৩শত মিটার রাস্তা নির্মাণের পরে স্থানীয় নিরোদ বালা ও রনদা বালা এই রাস্তা নির্মাণ কাজে বাঁধা প্রদান করেন। তাদের এই বাঁধার ফলে রাস্তাটি নির্মাণে অনিশ্চয়তা দেখা দিয়েছে। যার ফলে এলাকাবাসীর মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। 

কলাবাড়ি ইউনিয়নের সাবেক মেম্বার চিত্ত সরকার বলেন, এই রাস্তাটি নির্মাণ হলে এ এলাকার প্রায় ৫/৭টি গ্রামের কয়েক হাজার লোকের স্কুল, কলেজ, হাট-বাজারে যেতে সুবিধা হবে। কিন্তু আমাদের এলাকার নিরোদ বালা ও রনদা বালা রাস্তা নির্মাণে বাঁধা দেওয়ায় আমাদের অনেক দিনের স্বপ্ন মুখ থুবড়ে পরেছে। আমরা চাই দ্রুততম সময়ের মধ্যে যেন এই রাস্তাটি নির্মাণ করা হয়। 

কলাবাড়ি রাধাকান্ত উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী অনামিকা রায় ও বৃষ্টি বিশ্বাস বলেন, বর্ষা মৌসুমে আমাদের নৌকা নিয়ে স্কুলে যেতে হয়। যার ফলে আমরা সময় মতো স্কুলে যেতে পারি না। এই রাস্তাটি নির্মাণ হলে আমাদের আর নৌকা নিয়ে স্কুলে যেতে হবে না। আমরা সঠিক সময়ে স্কুলে যেতে পারবো। 

কলাবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাইকেল ওয়া বলেন, নিরোদ বালা ও রনদা বালা অবৈধ্য  ভাবে  এই রাস্তা নির্মাণ কাজে বাঁধা দিয়েছেন। তারা যে স্থানে নিজেদের জায়গা দাবি করে এই রাস্তা নির্মাণে বাঁধা দিয়েছেন সেটি সরকারি জায়গা । আমি বিষয়টি লিখিত ভাবে উপজেলা নির্বাহী মহোদয়কে জানিয়েছি। যদি দ্রুত সময়ের মধ্যে রাস্তাটি নির্মাণ করা না তাহলে বরাদ্দকৃত অর্থ ফেরত চলে যাবে। 

উপজেলা নির্বাহী অফিসার এস এম মাহফুজুর রহমান বলেন, আমি বিষয়টি দেখার জন্য সংশ্লিষ্ট ইউনিয়নের তহসিলদারকে নির্দেশ দিয়েছি। তহসিলদার জায়গা মেপে আমাকে জানাবেন। আমরা দ্রুত সময়ের মধ্যে রাস্তা নির্মাণের ব্যবস্থা গ্রহণ করবো। 





আরও খবর


 সর্বশেষ সংবাদ

গফরগাঁওয়ে জাতীয় বীমা দিবসের র‌্যালী ও আলোচনাসভা
বিদ্রোহীদের মনোনয়ন নয়
রহস্যে ঘেরা কঙ্কালের হ্রদ! দিশেহারা বিজ্ঞানীরা
পুলিশের গাড়িতে আগুন দিন, আসামি আমি হবো: নূর
ফেব্রুয়ারিতেও রেমিট্যান্সে রেকর্ড
মাকে যেন দিও না ব্যথা
খুলনায় নিয়মবহির্ভূত অট্টালিকা নির্মাণে হিড়িক, বাড়ছে ঝুঁকি
আরো খবর ⇒

 সর্বাধিক পঠিত

এনটিভিতে আজ গাইবেন রুকসার রহমান
সোলার থেকে ২০ বছরে ৩০ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনের মহাপরিকল্পনা
সুনিদির্ষ্ট সময়ের আগেই ৭৫নং প্রকল্পের কাজ শেষ
কুড়িগ্রামে কোয়াব কমিটি পরিচিতি সভা অনুষ্ঠিত
আক্কেলপুরে বীমা দিবস উদযাপন
সুনামগঞ্জে শ্যালক হত্যার দায়ে দুলাভাই গ্রেফতার
সন্দীপ এসোসিয়েশন ফ্রান্সের কমিটি গঠন
প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: [email protected]