শুক্রবার ১৫ জানুয়ারি ২০২১ ১ মাঘ ১৪২৭
 
শিরোনাম: ব্যয়ের সঙ্গে বাড়ছে সঞ্চয়ও        মাকে ‘সরি’ লিখে ছেলের আত্মহত্যা        আবারও শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়ল ৩০ জানুয়ারি পর্যন্ত       দক্ষিণ পূর্ব এশিয়ার যোগাযোগ প্রসারে মুখ্য ভূমিকায় বাংলাদেশ       এ মাসে ৬৬ হাজার পরিবার পাবে প্রধানমন্ত্রীর উপহার        সরকারি স্কুলে ২০ জানুয়ারির মধ্যে ভর্তির নির্দেশ        দেশে ২৪ ঘণ্টায় ১৩ জনের মৃত্যু, শনাক্ত ৭৬২       


কুমিল্লা নগরীতে উচ্ছেদ অভিযান অব্যাহত, জনমনে স্বস্তি
মহিউদ্দিন ভূইয়া, কুমিল্লা
প্রকাশ: বুধবার, ১৩ জানুয়ারি, ২০২১, ৭:০৯ পিএম |

পরিচ্ছন্ন কুমিল্লা গড়ার লক্ষ্যে ফুটপাত ও ফুটপাতের উপরে টিন দিয়ে দখল করা যায়গা দখলমুক্ত করতে উচ্ছেদ অভিযান আব্যাহত রেখেছে কুমিল্লা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেটরা। প্রতিদিনই নগরীর কোথাও না কোথাও অভিযান করছে। কে কত বড় প্রভাবশালী সেটা দেখার বিষয় নয়, সরকারী জায়গায় অবৈধ স্থাপনা যারাই নির্মান করছে, তাদের সেই অবৈধ স্থাপনাই ধ্বংস করা হচ্ছে। অসহায় হকারদের জীবনমান দেখার পাশাপাশি রাস্তার জনগনের চলাচল নির্বিগ্ন করতে অভিযান করে দখলমুক্ত করা হচ্ছে ফুটপাত। অপরিকল্পিত নগরায়নের ফলে এমনিতেই নাকাল নগরবাসী, তার উপর ফুটপাত দখল হয়ে যাওয়ায় চলাচলে অনেক ভোগান্তি পোহাতে হয় সাধারন জনগনকে, তাই জনগনের চলাচল সুবিধার্থে এ উচ্ছেদ অভিযান।

ইতিমধ্যেই এ ধরনের অভিযানকে স্বাগত জানিয়েছে নগরবাসী। যাদের উপর দায়িত্ব ছিল পরিচ্ছন্ন নগরায়নের সেই, সিটি কর্পোরেশন কর্তৃক নির্মিত কুমিল্লা নিউমার্কেট এর সামনের পার্কিং এলাকা উচ্ছেদ করে সিটি কর্পোরেশনের জনবল ও বেকু দিয়ে। আজ সকাল থেকেই নগরীর ব্যাস্ততম এলাকা কুমিল্লা শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়া হতে কান্দিরপাড় পর্যন্ত প্রায় ১কিলোমিটার এলাকা ফুটপাত দখলমুক্ত করা হয়েছে। সিটি কর্পোরেশনের সহযোগিতায় এ উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে জেলা প্রশাসন। এ কাজে সার্বিক সহযোগিতা করেছে জেলা আনসার বাহিনী ও বিদ্যুৎ বিভাগ।

পথচারী মোস্তফা কামাল জানান, আগে একদিন অভিযান করে গেলে আর কোন খবর রাখা হত না, এখন প্রতিদিনই অভিযান অব্যাহত থাকায়, জনমনে ধারনা জম্মেছে, যে ইচ্ছে করলেই কেউ ম্যাজিষ্ট্রেট যাবার পরই আবার দখল করতে পারবে না। কান্দিরপাড় লিবার্টি মোড়ে একেবারে লোহার রড দিয়ে ফুটপাতে স্থায়ী দোকান চালাচ্ছিল। এ খন সবগুলোই ভেঙে ফেলায় জনগন চলাচলে অনেক সুবিধা ভোগ করবে।
এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. আবু সাঈদ। 

তিনি আরো জানান, জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর স্যারের নির্দেশে প্রতিদিনই সচেতনতার পাশাপাশি উচ্ছেদ করে ইতিমধ্যেই শহরের অনেকাংশই ফুটপাত দখলমুক্ত করতে সক্ষম হয়েছি। সকলের সহযোগিতা পেলে ফুটপাত দখলমুক্ত ও ক্লিন কুমিল্লা গড়তে সক্ষম হব। এ জন্য তিনি সকলের সহযোগিতা কামনা করে।  





আরও খবর


 সর্বশেষ সংবাদ

ব্যয়ের সঙ্গে বাড়ছে সঞ্চয়ও
মাদক ও সন্ত্রাসের বিরুদ্ধে সরকার জিরো টলারেন্স: ক্রীড়া প্রতিমন্ত্রী
কলমাকান্দায় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ঘর পাচ্ছেন ১০১ পরিবার
দলের ত্যাগী নেতারা স্বেচ্ছাসেবকলীগে কাজ করছেন: স্বেচ্ছাসেবক লীগ সভাপতি নির্মল
হƒতিকের ‘ফাইটার’ সিনেমার বাজেট ২৯০ কোটি টাকা!
বরুণ ধাওয়ানের বিয়ে বিলাসবহুল রিসোর্টে ৩ দিনের আয়োজন
ঈদ ধারাবাহিকে সাব্বির উর্মিলা ও আইরিন তানি
আরো খবর ⇒

 সর্বাধিক পঠিত

যেকোন দুর্যোগ পরিস্থিতিতে স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা মানুষের সেবা দিতে প্রস্তুত : নির্মল রঞ্জন গুহ
পিতার শিক্ষা পুঁজি করে কাজ করছি: প্রধানমন্ত্রী
নাগরপুরে মানবতার পরিচয় দিলেন রনি
ঘুড়ি উৎসব সংস্কৃতিরই একটি অংশ: তথ্যমন্ত্রী
মাদারীপুরে স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় নেতাদের নিয়ে প্রতিনিধি সভা
পরনের কাপড় ছাড়া কিছুই নেই
করোনায় আক্রান্ত জিএম কাদের
প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: [email protected]