শনিবার ১৬ জানুয়ারি ২০২১ ১ মাঘ ১৪২৭
 
শিরোনাম: ব্যয়ের সঙ্গে বাড়ছে সঞ্চয়ও        মাকে ‘সরি’ লিখে ছেলের আত্মহত্যা        আবারও শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়ল ৩০ জানুয়ারি পর্যন্ত       দক্ষিণ পূর্ব এশিয়ার যোগাযোগ প্রসারে মুখ্য ভূমিকায় বাংলাদেশ       এ মাসে ৬৬ হাজার পরিবার পাবে প্রধানমন্ত্রীর উপহার        সরকারি স্কুলে ২০ জানুয়ারির মধ্যে ভর্তির নির্দেশ        দেশে ২৪ ঘণ্টায় ১৩ জনের মৃত্যু, শনাক্ত ৭৬২       


মার্কিন তিন বাহিনীর নজিরবিহীন যৌথ বিবৃতি
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশ: বুধবার, ১৩ জানুয়ারি, ২০২১, ৪:৪৬ পিএম |

মার্কিন তিন বাহিনীর প্রধান যুক্তরাষ্ট্রের সব আইনশৃঙ্খলা রক্ষাকারী সদস্যের উদ্দেশে নজিরবিহীন এক বিবৃতি প্রদান করেছেন। গতকাল তিন বাহিনীর প্রধানদের যৌথ বিবৃতিতে বলা হয়েছে, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সংবিধান রক্ষার জন্য শপথ গ্রহণ করে থাকেন। সংবিধান রক্ষার শপথের মধ্য দিয়ে যেকোনো চরমপন্থাকে প্রত্যাখ্যান করাই এই শপথের মর্মকথা বলে বিবৃতিতে উল্লেখ করা হয়েছে। সিএনএন।

বিবৃতিতে আরও বলা হয়, দেশ ও দেশের বাইরে আমেরিকার শত্রুর হাত থেকে জনগণ ও সম্পদ রক্ষায় মার্কিন সেনাবাহিনী সব সময় সংবিধানকে সমুন্নত রেখেছে। আমরা ক্যাপিটল হলে আক্রমণের ঘটনা দেখেছি যা আইনের শাসনের পরিপন্থী। বাকস্বাধীনতা ও সমাবেশের অধিকার কাউকে সন্ত্রাস করতে অনুমতি দেয় না। এক পৃষ্ঠার এমন যৌথ বিবৃতিতে জ্যেষ্ঠ সেনা কর্মকর্তারা সই করেছেন।

জেষ্ঠ্য সেনা কর্মকর্তাদের নজিরবিহীন এ বিবৃতি দেশটির চরম নিরাপত্তাহীনতা ও উদ্বেগের জানান দিচ্ছে। তাছাড়া এ ধরণের যে কোন ঘটনা প্রতিহত করতে সর্বাত্মক প্রস্তুতির বার্তা দিচ্ছে আমেরিকার সকল রাজ্যে। বিভিন্ন মার্কিন সংবাদমাধ্যমের খবর বলছে, ৬ জানুয়ারি ট্রাম্পের সমর্থনে বেশ কিছু সেনাসদস্যের উপস্থিতি ছিল ওয়াশিংটন ডিসিতে। এ নিয়ে এফবিআই জোর তদন্তে নেমেছে।

উল্লেখ্য,এফবিআই এক সংবাদ সম্মেলনে জানিয়েছে, তারা এর মধ্যেই দেড় শতাধিক অভিযোগ গঠনের প্রক্রিয়া সম্পন্ন করে নিয়ে এসেছে। সহিংসতায় যোগ দেওয়া কেউ ছাড়া পাবে না। ছবি দেখে, তাদের সেলফোন, সামাজিক যোগাযোগমাধ্যম তল্লাশি করে করে বিভিন্ন রাজ্যে ধরপাকড় শুরু হয়েছে।







 সর্বশেষ সংবাদ

ব্যয়ের সঙ্গে বাড়ছে সঞ্চয়ও
মাদক ও সন্ত্রাসের বিরুদ্ধে সরকার জিরো টলারেন্স: ক্রীড়া প্রতিমন্ত্রী
কলমাকান্দায় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ঘর পাচ্ছেন ১০১ পরিবার
দলের ত্যাগী নেতারা স্বেচ্ছাসেবকলীগে কাজ করছেন: স্বেচ্ছাসেবক লীগ সভাপতি নির্মল
হƒতিকের ‘ফাইটার’ সিনেমার বাজেট ২৯০ কোটি টাকা!
বরুণ ধাওয়ানের বিয়ে বিলাসবহুল রিসোর্টে ৩ দিনের আয়োজন
ঈদ ধারাবাহিকে সাব্বির উর্মিলা ও আইরিন তানি
আরো খবর ⇒

 সর্বাধিক পঠিত

যেকোন দুর্যোগ পরিস্থিতিতে স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা মানুষের সেবা দিতে প্রস্তুত : নির্মল রঞ্জন গুহ
পিতার শিক্ষা পুঁজি করে কাজ করছি: প্রধানমন্ত্রী
নাগরপুরে মানবতার পরিচয় দিলেন রনি
মাদারীপুরে স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় নেতাদের নিয়ে প্রতিনিধি সভা
ঘুড়ি উৎসব সংস্কৃতিরই একটি অংশ: তথ্যমন্ত্রী
পরনের কাপড় ছাড়া কিছুই নেই
করোনায় আক্রান্ত জিএম কাদের
প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: [email protected]