শুক্রবার ১৫ জানুয়ারি ২০২১ ১ মাঘ ১৪২৭
 
শিরোনাম: ব্যয়ের সঙ্গে বাড়ছে সঞ্চয়ও        মাকে ‘সরি’ লিখে ছেলের আত্মহত্যা        আবারও শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়ল ৩০ জানুয়ারি পর্যন্ত       দক্ষিণ পূর্ব এশিয়ার যোগাযোগ প্রসারে মুখ্য ভূমিকায় বাংলাদেশ       এ মাসে ৬৬ হাজার পরিবার পাবে প্রধানমন্ত্রীর উপহার        সরকারি স্কুলে ২০ জানুয়ারির মধ্যে ভর্তির নির্দেশ        দেশে ২৪ ঘণ্টায় ১৩ জনের মৃত্যু, শনাক্ত ৭৬২       


এই প্রথম বাংলা গানে কণ্ঠ দিলেন রাজা সঙ্গে রুবায়াত
বিনোদন প্রতিবেদক
প্রকাশ: মঙ্গলবার, ১২ জানুয়ারি, ২০২১, ৬:৩৪ পিএম আপডেট: ১২.০১.২০২১ ৭:১৫ পিএম |

রাজা কাশেফের জন্ম ও বেড়ে ওঠা পশ্চিম লন্ডনে। হিন্দি ও উর্দু গানের পাশাপাশি বেশ কয়েক বছর ধরে তিনি বাংলা গান নিয়েও কাজ করছেন। সংগীত পরিচালক হিসেবে সুনাম কুড়িয়েছেন দেশ-বিদেশে। প্লেব্যাক করেছেন একাধিক হিন্দি ছবিতে। গেয়েছেন উর্দু গানও। দেশীয় সংগীত নিয়ে কাজ করলেও কখনো বাংলা গান গাওয়া হয়নি তার।
এবারই প্রথম বাংলা গানে কণ্ঠ দিলেন রাজা কাশেফ। তার সঙ্গে গাইলেন লন্ডন প্রবাসী আরেক কন্ঠশিল্পী রুবাইয়েত জাহান। গানের শিরোনাম ‘অনুভবে’। কবির বকুলের কথায় গানটির সুর-সংগীত করেছেন রাজা কাশেফ নিজেই। আর এর ভিডিও নির্মাণ করেছেন চন্দন রায় চৌধুরী।

রাজা কাশেফ বলেন, ‘সংগীতই আমার বেঁচে থাকার স্পন্দন। বাংলা গানের প্রতি আমার অন্যরকম এক দুর্বলতা ও প্রেম কাজ করে সব সময়। সেই দুর্বলতা ও প্রেমের টানেই অবশেষে গাইলাম বাংলা গান। আশা করি, গানটি সবার ভালো লাগবে।’
তিনি জানান, আগামী ১৪ জানুয়ারি ‘অনুভবে’ গানটি প্রকাশ হবে ধ্রুব মিউজিক স্টেশন (ডিএমএস)-এর ব্যানারে। ওদিনই তাদের ইউটিউব চ্যানেলে গানটির ভিডিও অবমুক্ত করা হবে।

উল্লেখ্য, ২০১৯ সালের শেষের দিকে রুনা লায়লা ফিচারিং ‘লিজেন্ডস ফর এভার’ অ্যালবামটির মিউজিক অ্যারেঞ্জার হিসেবে কাজ করে বেশ প্রশংসিত হন রাজা কাশেফ। উপমাহাদেশের কিংবদন্তি আশা ভোঁসলেসহ সেই অ্যালবামে আরও গেয়েছিলেন জনপ্রিয় কণ্ঠশিল্পী হরিহরণ, আদনান সামি, রাহাত ফাতেহ আলী খান এবং রুনা লায়লা নিজেও।







 সর্বশেষ সংবাদ

ব্যয়ের সঙ্গে বাড়ছে সঞ্চয়ও
মাদক ও সন্ত্রাসের বিরুদ্ধে সরকার জিরো টলারেন্স: ক্রীড়া প্রতিমন্ত্রী
কলমাকান্দায় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ঘর পাচ্ছেন ১০১ পরিবার
দলের ত্যাগী নেতারা স্বেচ্ছাসেবকলীগে কাজ করছেন: স্বেচ্ছাসেবক লীগ সভাপতি নির্মল
হƒতিকের ‘ফাইটার’ সিনেমার বাজেট ২৯০ কোটি টাকা!
বরুণ ধাওয়ানের বিয়ে বিলাসবহুল রিসোর্টে ৩ দিনের আয়োজন
ঈদ ধারাবাহিকে সাব্বির উর্মিলা ও আইরিন তানি
আরো খবর ⇒

 সর্বাধিক পঠিত

যেকোন দুর্যোগ পরিস্থিতিতে স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা মানুষের সেবা দিতে প্রস্তুত : নির্মল রঞ্জন গুহ
পিতার শিক্ষা পুঁজি করে কাজ করছি: প্রধানমন্ত্রী
নাগরপুরে মানবতার পরিচয় দিলেন রনি
ঘুড়ি উৎসব সংস্কৃতিরই একটি অংশ: তথ্যমন্ত্রী
মাদারীপুরে স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় নেতাদের নিয়ে প্রতিনিধি সভা
পরনের কাপড় ছাড়া কিছুই নেই
করোনায় আক্রান্ত জিএম কাদের
প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: [email protected]