মঙ্গলবার ২৬ জানুয়ারি ২০২১ ১২ মাঘ ১৪২৭
 
শিরোনাম: ক্রিকেট দলকে প্রধানমন্ত্রীর অভিনন্দন       টাইগারদের কাছে বাংলাওয়াশ উইন্ডিজ       ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের সভাপতি মামুন সম্পাদক হৃদয়       ১৮ মার্চ থেকে বইমেলা       নৌযান শ্রমিকদের কর্মবিরতি, যাত্রীদের দুর্ভোগ       বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার পেলেন যারা       পি কে হালদারের ২ সহযোগী পাঁচদিনের রিমান্ডে      


স্প্যানিশ মিডিয়ায় বসুন্ধরা কিংস
স্পোর্টস ডেস্ক
প্রকাশ: মঙ্গলবার, ১২ জানুয়ারি, ২০২১, ৬:৩১ পিএম |

বাংলাদেশের ঘরোয়া ফুটবলের 'নতুন রাজা' বসুন্ধরা কিংস। দেশের সেরা ফুটবলারদের পাশাপাশি ফুটবলের উর্বর ভূমি ব্রাজিল-আর্জেন্টিনা থেকে খেলোয়াড় এনে দল সাজিয়েছে ক্লাবটি।

আর তারকা খেলোয়াড়দের দায়িত্ব সামলাচ্ছেন অস্কার ব্রুজোন। এরইমধ্যে স্প্যানিশ কোচের অধীনে টানা চার শিরোপা জিতেছে বসুন্ধরা। তালিকায় সর্বশেষ সংযোজন ফেডারেশন কাপের শিরোপা।  এই খবর পৌঁছে গেছে সুদূর স্পেনেও।

ফেডারেশন কাপের ফাইনালে সাইফ স্পোর্টিংকে ১-০ গোলে হারিয়ে শিরোপা ঘরে তুলেছে বসুন্ধরা কিংস। এই নিয়ে স্পেনের বিখ্যাত ক্রীড়া দৈনিক 'মার্কা' খবর প্রকাশ করেছে। তাদের খবরের শিরোনামে লেখা হয়েছে, 'বাংলাদেশের রাজা অস্কার ব্রুজোন। বসুন্ধরা কিংসকে জেতালেন চার শিরোপা। ' কাছাকাছি শিরোনামে খবর প্রকাশ করেছে আরেক স্প্যানিশ সংবাদমাধ্যম 'এএস স্পোর্টস'।  
লিওনেল মেসি, লুইস সুয়ারেস, সার্জিও রামোস কিংবা বার্সেলোনা, রিয়াল মাদ্রিদ ও অ্যাতলেতিকো মাদ্রিদের খবরের ভিড়ে বাংলাদেশের ফুটবলের খবর জায়গা করে নেওয়া নিঃসন্দেহে চমকপ্রদ ঘটনা। দেশের ফুটবলের খবর সুদূর স্পেনের শীর্ষ সংবাদমাধ্যমে প্রকাশের এমন নজির আগে কখনো দেখা যায়নি। ওই খবরে বসুন্ধরা কিংসের ফিজিক্যাল ট্রেইনার হিসেবে দায়িত্ব পালন করা আরেক স্প্যানিশ হাভিয়ের সানচেসেরও প্রশংসা করা হয়েছে।

মাত্র তিন বছর আগে ফুটবল অঙ্গনে পা রাখা বসুন্ধরা কিংস এর মধ্যেই জায়ান্ট দলে পরিণত হয়েছে। আবির্ভাবের পর থেকেই একের পর এক চমক দেখিয়ে যাচ্ছে বসুন্ধরা কিংস। দলে বিদেশি খেলোয়াড়দের তালিকাও বেশ চমকপ্রদ। ২০১৮-১৯ মৌসুমের জন্য এই দলের হয়ে খেলে গেছেন ২০১৮ বিশ্বকাপে কোস্টারিকার হয়ে খেলা দানিয়েল কলিনদ্রেস। এই মৌসুমে কলিনদ্রেসের জায়গায় খেলছেন ব্রাজিলের রবসন দি সিলভা রবিনহো।  

বসুন্ধরা কিংসের কোচ অস্কার ব্রুজোনউইংয়ে রবিনহোর জুটি আর্জেন্টাইন অস্কার বেসেরা। অস্কারের পেছনে খেলা তৈরির কাজ করছেন আরেক ব্রাজিলিয়ান জোনাথন ফার্নান্দেজ। এই ত্রয়ীতেই হয়েছে কিংসের অ্যাটাকিং লাইনের নবজাগরণ। রক্ষণে আছেন ইরানি ফুটবলার খালেদ। দলে জাতীয় দলের একঝাঁক তারকা ফুটবলার তো আছেনই। সবমিলিয়ে ঘরোয়া ফুটবল কিংবা দক্ষিণ এশিয়া নয়, এএফসি কাপের মতো আন্তর্জাতিক আসরে নিজেদের আলাদা করে চেনানোর চেষ্টা করবে বসুন্ধরা কিংস।







 সর্বশেষ সংবাদ

‘তলাবিহীন ঝুড়ি’ থেকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ দেশ
ঢাবির চারুকলা অনুষদের শিক্ষার্থীদের পুরস্কৃত করলো বার্জার
এসকেআইসিএলের প্রধান কার্যালয়ে মুজিব কর্নার স্থাপন
বিসিআইসির চেয়ারম্যান পদে এহছানে এলাহীর যোগদান
ক্ষুদ্র উদ্যোক্তার কাছে পণ্য পৌঁছাবে ইভ্যালির ‘এসএমই ডিল’
শেয়ারবাজারে টানা দরপতন
লুব-রেফের আইপিও আবেদন শুরু আজ
আরো খবর ⇒

 সর্বাধিক পঠিত

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের খাদ্য নিরাপত্তা বিষয়ক ট্রেনিং অনুষ্ঠিত
কোটালীপাড়ায় রাস্তা নির্মাণে বাঁধা, এলাকাবাসীর ক্ষোভ
সিরাজগঞ্জে পৌর আ’লীগ নেতার বাড়ীতে বোমা নিক্ষেপ
নোয়াখালীতে আ’লীগ সভাপতিকে কুপিয়ে জখম
সিরাজগঞ্জে ইয়াবাসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার
জয়পুরহাটে মাদক, জঙ্গিবাদ, নারী নির্যাতন প্রতিরোধে জনসচেতনতামূলক সমাবেশ
সৈয়দ আহমদ উল্লাহ্ (ক.) মাইজভান্ডারীর ওরশ সম্পন্ন
প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: [email protected]