বুধবার ২৭ জানুয়ারি ২০২১ ১৩ মাঘ ১৪২৭
 
শিরোনাম: শীত আরও বাড়বে!       ট্রাম্পের অভিশংসনের জন্য শপথবদ্ধ সিনেটররা       চসিক নির্বাচনে সংঘর্ষ, নিহত ১        টিকার অগ্রাধিকার প্রাপ্তদের তালিকা প্রকাশ করলেন প্রধানমন্ত্রী       টিকা কার্যক্রম উদ্বোধন আজ, প্রস্তুত কুর্মিটোলা       হোস্টেল সুপার-প্রহরীদের দায়িত্বে অবহেলা ছিল        নির্বাচন কমিশনের সিনিয়র সচিব আলমগীর ওএসডি      


পাথরঘাটা হানাদারমুক্ত দিবস পালিত
জাহাঙ্গীর কবীর মৃধা, বরগুনা
প্রকাশ: শুক্রবার, ২৭ নভেম্বর, ২০২০, ৭:৩৯ পিএম |


বরগুনার পাথরঘাটা উপজেলায় ‘পাথরঘাটা হানাদারমুক্ত দিবস’ পালিত হয়েছে। এ দিবস উপলক্ষে আজ শুক্রবার মুক্তিযুদ্ধের ইতিহাস সংরক্ষন ও গবেষনা প্রতিষ্ঠান ‘আমরা মুক্তিযুদ্ধকে জানি’ ও পাথরঘাটা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের যৌথ আয়োজনে এ কর্মসূচি পালিত হয়।

১৯৭১ সালের ২৭ নভেম্বর পাকিস্তানি হানাদারদের হাত থেকে পাথরঘাটার উপজেলাকে মুক্ত করেন বীর মুক্তিযোদ্ধারা। পাথরঘাটা উপজেলা পরিষদ সংলগ্ন শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে সকাল ১০টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন ও মহান মুক্তিযুদ্ধে শহীদ বীর মুক্তিযোদ্ধাদের রুহের মাগফিরাত কামনায় দোয়া অনুষ্ঠিত হয়। পরে উপজেলা পরিষদের মিলনায়তনে স্মৃতিচারণ করা হয়।

‘পাথরঘাটা হানাদারমুক্ত দিবস’ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, পাথরঘাটা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তফা গোলাম কবির, পাথরঘাটা উপজেলা নির্বাহী অফিসার সাবরিনা সুলতানা, ভাইস চেয়ারম্যান ফাতিমা পারভীন, বীর মুক্তিযোদ্ধা এম এ খালেক, কামাল উদ্দিন, এ্যাডভোকেট সাইদুল কবির ফারুক, জাহাঙ্গীর জোমাদ্দার, পাথরঘাটা প্রেসক্লাবের সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী, সাধারণ সম্পাদক নজমুল হক সেলিম, ‘আমরা মুক্তিযুদ্ধকে জানি’র প্রতিষ্ঠাতা সাংবাদিক ও গবেষক শফিকুল ইসলাম খোকন, শহীদ বীর মুক্তিযোদ্ধা পরিবারসহ উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী, সামাজিক সংগঠন অংশ নেন। করোনার কারণে এ বছর অনুষ্ঠান ছোট করে সামাজিক দুরত্ব বজায় রেখে দিবস পালন করা হয়।

দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন, ক্বারী আ. জলিল। আলোচনা সভায় বক্তারা বলেন, ১৯৭১ সালের ২৭ নভেম্বর ভোররাতে মুক্তিকামী যোদ্ধারা পাকিস্তানিদের হাত থেকে পাথরঘাটাকে মুক্ত করার জন্য থানা ভবনে আক্রমণ করে। থানার অভ্যন্তর থেকে পুলিশ ও রাজাকার বাহিনী প্রচণ্ডভাবে তাদেরকে প্রতিহত করা হয় এবং গণআদালত বসিয়ে অনেক রাজাকারে প্রকাশ্যে শাস্তি প্রদান করা হয়। স্বাধীনতার পরে এই দ্বিতীয়বারের পাথরঘাটা হানাদারমুক্ত দিবস পালিত হয়েছে। এই উদ্যোক্তাদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন উপস্থিত মুক্তিযোদ্ধাসহ অতিথিবৃন্দ।







 সর্বশেষ সংবাদ

শীত আরও বাড়বে!
ট্রাম্পের অভিশংসনের জন্য শপথবদ্ধ সিনেটররা
বাংলাদেশে ঝুঁকছে মালদ্বীপ, সম্পর্কে নতুন মোড়
চসিক নির্বাচনে সংঘর্ষ, নিহত ১
টিকার অগ্রাধিকার প্রাপ্তদের তালিকা প্রকাশ করলেন প্রধানমন্ত্রী
ডিআইজি মিজানের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ ২ ফেব্র“য়ারি
নির্বাচনী উত্তাপ পাথরঘাটায় দফায় দফায় সংঘর্ষে রণক্ষেত্র
আরো খবর ⇒

 সর্বাধিক পঠিত

কোটালীপাড়ায় রাস্তা নির্মাণে বাঁধা, এলাকাবাসীর ক্ষোভ
সিরাজগঞ্জে পৌর আ’লীগ নেতার বাড়ীতে বোমা নিক্ষেপ
নোয়াখালীতে আ’লীগ সভাপতিকে কুপিয়ে জখম
সিরাজগঞ্জে ১শ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক
সিরাজগঞ্জে আ'লীগ নেতার বাড়িতে বোমা হামলার অভিযোগে সংবাদ সম্মেলন
না.গঞ্জে ৩ তলার ছাদ থেকে পরে শিশুর মৃত্যু
সুবর্ণচরে ভূমিহীনদের অধিকার প্রতিষ্ঠায় সেমিনার অনুষ্ঠিত
প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: [email protected]