শনিবার ২৮ নভেম্বর ২০২০ ১৩ অগ্রহায়ণ ১৪২৭
 
শিরোনাম: প্রথম ধাপের ২৫ পৌরসভা নির্বাচনে নৌকার টিকিট পেলেন যারা        হ্যান্ড স্যানিটাইজার ব্যবহারে আরও সতর্ক হতে হবে       ৭ ব্যাংকের নিয়োগ পরীক্ষা স্থগিত       করোনা দ্বিতীয় ঢেউ সামাল দিতে মাস্কের চাহিদা বেশি, বিক্রি হচ্ছে দ্বিগুণ দামে       ধর্মীয় সাম্প্রদায়িক গোষ্ঠী বিতর্কের সৃষ্টি করছে: কাদের       দেশে একদিনেই ৩৬ জনের মৃত্যু, শনাক্ত ১৯০৮        প্রতিটি মানুষের জন্য বিনামূল্যে ভ্যাকসিন নিশ্চিতের আহ্বান (ভিডিও)      


কোহলির সামনে একাধিক রেকর্ড গড়ার সুযোগ
ক্রীড়া ডেস্ক
প্রকাশ: শনিবার, ২১ নভেম্বর, ২০২০, ৭:৩১ পিএম |

আগামী ২৭ নভেম্বর ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি যখন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ব্যাট করতে নামবেন তখন তাঁর সামনে থাকবে একাধিক রেকর্ড গড়ার সুযোগ। একদিনের ক্রিকেটে ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে এক নম্বরে থাকা বিরাট কোহলি এই সিরিজেই ছুঁয়ে ফেলতে পারেন কিংবদন্তি শচীন টেন্ডুলকারকে। টপকে যাওয়ার সুযোগ রয়েছে অস্ট্রেলিয়ার অন্যতম সফল অধিনায়ক রিকি পন্টিংকেও।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একদিনের ক্রিকেটে শচীনের ঝুলিতে রয়েছে ৯টি শতরান। বিরাটের ইতিমধ্যেই ৮টি শতরান হয়ে গিয়েছে। এই সিরিজে একটি শতরান করলেই তিনি ছুঁয়ে ফেলবেন মাস্টার ব্লাস্টারকে। অজিদের বিরুদ্ধে শচীন খেলেছিলেন ৭০টি ইনিংস, বিরাট খেলেছেন মাত্র ৩৮টি।

এই সিরিজে যেমন বিরাট একটি সেঞ্চুরি করলে শচীনকে ছুঁয়ে ফেলতে পারবেন, তেমনই অধিনায়ক হিসেবে টপকে যাবেন পন্টিংকে। টেস্ট ও ওয়ানডে মিলিয়ে অধিনায়ক হিসেবে পন্টিংয়ের ঝুলিতে রয়েছে ৪১টি সেঞ্চুরি। সমসংখ্যক সেঞ্চুরি করে ফেলেছেন বিরাটও। একটি শতরান করলেই তিনি হয়ে যাবেন ক্রিকেট ইতিহাসে অধিনায়ক হিসেবে সব থেকে বেশি সেঞ্চুরির মালিক।







 সর্বশেষ সংবাদ

খুলনার বড় বাজারের তিনশ’ দোকান রক্ষা পেল ভৈরবের ভাঙন থেকে
সাকিবের অসাধারণ ‘ডাবল’
ইংল্যান্ডের কাছে উড়ে গেল দক্ষিণ আফ্রিকা
৩ বছর পর ফিফটি করলেন আফ্রিদি
মোস্তাফিজের জাদুতে চট্টগ্রামের বড় জয়
প্রথম ধাপের ২৫ পৌরসভা নির্বাচনে নৌকার টিকিট পেলেন যারা
ভূরুঙ্গামারীতে বিনামূল্যে গম বীজ পাচ্ছে কৃষক
আরো খবর ⇒

 সর্বাধিক পঠিত

রাজধানীতে কাল কম্বল বিতরণ উদ্বোধন করবেন জিএম কাদের
দেশ জাতি ও মানুষের জন্য যেন কাজ করতে পারি: এম.এন.এইচ বুলু
ফিল্ম ফেয়ারে মনোনয়ন পেলেন বাংলাদেশের ইশরাত তন্বী
পাথরঘাটা হানাদারমুক্ত দিবস পালিত
‘গোল্ডেন’ সহযোগিদের গা ঢাকা
সিরাজগঞ্জে স্বেচ্ছাসেবক দলের নেতা গ্রেপ্তার
ছয় অন্তঃসত্ত্বা প্রেমিকাকে নিয়ে বিয়ের অনুষ্ঠানে নাইটক্লাবের মালিক
প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: [email protected]