শনিবার ২৮ নভেম্বর ২০২০ ১৩ অগ্রহায়ণ ১৪২৭
 
শিরোনাম: আগাম জামিন চাইলেন পাপুলের স্ত্রী-মেয়ে-শ্যালিকা       নিয়ন্ত্রণ হারিয়ে বাস খালে, নিহত ৪       দেশ জাতি ও মানুষের জন্য যেন কাজ করতে পারি: এমএনএইচ বুলু       পরমাণু বিজ্ঞানী হত্যার কঠিন প্রতিশোধ নেয়ার ঘোষণা ইরানের       ভাস্কর্য তৈরি হলে টেনে হিঁচড়ে ফেলে দেব: বাবুনগরী       পেনসিলভেনিয়ার মামলায়ও ট্রাম্পের হার       মৌসুমের সর্বনিম্ম তাপমাত্রা তেঁতুলিয়ায়      


জাতীয় চলচ্চিত্র পুরস্কারের তালিকায় এবার ৩৩ শিল্পী-কুশলী!
বিনোদন প্রতিবেদক
প্রকাশ: শনিবার, ২১ নভেম্বর, ২০২০, ৭:১৩ পিএম |

চলচ্চিত্রের সর্বোচ্চ রাষ্ট্রীয় সম্মাননা জাতীয় চলচ্চিত্র পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন ৩৩ জন চলচ্চিত্র শিল্পী। সর্বমোট ২৮টি শাখায় এই পুরস্কার দেওয়া হবে। এর মধ্যে কয়েকটি শাখায় যৌথ পুরস্কার থাকছে বলে জানা গেছে। তবে সেই তালিকা এখনো চূড়ান্ত নয় বলে মন্তব্য করেছেন সংশ্লিষ্ট একাধিক কর্মকর্তা। শেষ দিকে পুরস্কারপ্রাপ্তদের সংখ্যা বাড়তে বা কমে পারে বলেও জানা গেছে।
এদিকে, ইতিমধ্যেই পুরস্কার প্রদান সামগ্রীর জন্য টেন্ডার দিয়েছে তথ্য মন্ত্রণালয়। এতে পুরস্কারপ্রাপ্ত ৩৩ জনের জন্য মনোগ্রামসহ ৩৩টি পাটের ব্যাগ, চেক ফোল্ডার ও সার্টিফিকেট ফোল্ডার তৈরি করার কথা উল্লেখ করা হয়েছে। গত ১৭ নভেম্বর উপসচিব শাহানারা বেগমের স্বাক্ষরিত একটি চিঠিতেও এ তথ্য জানা যায়।

জাতীয় চলচ্চিত্র পুরস্কারের জুরি বোর্ডের অন্যতম সদস্য ও ফিল্ম আর্কাইভের মহাপরিচালক নিজামুল কবীর বলেন, ‌‘মাস খানেক আগে জুরি বোর্ড তালিকাটি মন্ত্রণালয়ে গেছে। এরপর কয়েকটি প্রক্রিয়া সম্পন্ন করে পুরস্কারপ্রাপ্তদের নাম চূড়ান্ত করা হয়। এর মধ্যে আছে কেবিনেট আলোচনা ও প্রধানমন্ত্রী দপ্তরে পাঠানো। প্রধানমন্ত্রী সেটি অনুমোদন দিলেই তবে চূড়ান্ত হয়।’

তিনি জানান, ২৮টি শাখায় পুরস্কার দেওয়া হলেও সমান নম্বরপ্রাপ্তরা যৌথ পুরস্কার পান। সেক্ষেত্রে পুরস্কার সংখ্যা বেড়ে যায়। সে হিসেবে ধরতে গেলে ৩৩টি পুরস্কার হতে পারে। তবে এটি এখনই চূড়ান্ত করে বলা সম্ভব নয়।
২০১৯ সালে চলচ্চিত্র শিল্পে গৌরবোজ্জ্বল ও অসাধারণ অবদানের জন্য শিল্পী ও কলাকুশলীকে পুরস্কৃত করা হবে। বিগত বছরগুলোতে প্রধানমন্ত্রীর উপস্থিতিতে এ পুরস্কার প্রদান করা হয়েছিল। তবে করোনার কারণে এবার কিছুটা ভিন্ন ঘটতে পারে বলেও জানা গেছে।







 সর্বশেষ সংবাদ

চতুর্থ শিল্প বিপ্লবের জন্য প্রস্তুত হচ্ছে বাংলাদেশ: পলক
আগাম জামিন চাইলেন পাপুলের স্ত্রী-মেয়ে-শ্যালিকা
নিয়ন্ত্রণ হারিয়ে বাস খালে, নিহত ৪
দেশ জাতি ও মানুষের জন্য যেন কাজ করতে পারি: এমএনএইচ বুলু
হাসপাতালে স্ত্রীর লাশ রেখে পালালেন স্বামী
পরমাণু বিজ্ঞানী হত্যার কঠিন প্রতিশোধ নেয়ার ঘোষণা ইরানের
ভাস্কর্য তৈরি হলে টেনে হিঁচড়ে ফেলে দেব: বাবুনগরী
আরো খবর ⇒

 সর্বাধিক পঠিত

মাদারীপুরে ২ টি গাঁজা গাছসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার
রাজধানীতে কাল কম্বল বিতরণ উদ্বোধন করবেন জিএম কাদের
কম্পিউটার শিশুদের কি দরকার?
পাথরঘাটা হানাদারমুক্ত দিবস পালিত
‘গোল্ডেন’ সহযোগিদের গা ঢাকা
সিরাজগঞ্জে স্বেচ্ছাসেবক দলের নেতা গ্রেপ্তার
দীর্ঘ হচ্ছে বেগমপাড়ার সাহেবদের তালিকা
প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: [email protected]