শুক্রবার ৪ ডিসেম্বর ২০২০ ১৮ অগ্রহায়ণ ১৪২৭
 
শিরোনাম: মাইক ব্যবহারে কঠোরতা        পাকিস্তানকে ক্ষমা করা যায় না : প্রধানমন্ত্রী        বিনা মূল্যে করোনার অ্যান্টিজেন পরীক্ষা শুরু শনিবার       করোনার নকল ভ্যাকসিন নিয়ে সতর্ক করলো ইন্টারপোল       দেশে অরাজকতা তৈরির অপচেষ্টা চলছে: তথ্যমন্ত্রী       স্বামী হত্যার দায়ে স্ত্রীসহ ৫ জনের মৃত্যুদণ্ড        গোল্ডেন মনিরের নেপথ্যের পৃষ্ঠপোষকরা এখনো অধরা       


স্বস্তি ফিরেছে সবজির বাজারে
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: শুক্রবার, ২০ নভেম্বর, ২০২০, ৭:৩৩ পিএম |

বাজারে শীতের সবজির যোগান বেড়েছে, কমেছে দামও। শুক্রবার রাজধানীর কয়েকটি বাজার ঘুরে এমন দৃশ্য দেখা গেছে। সবজির দাম কমে আসায় কিছুটা স্বস্তি ফিরেছে ক্রেতাদের মধ্যে।

বিক্রেতারা বলছেন, সরবরাহ বাড়ার কারণে সব ধরনের সবজির দাম কমতে শুরু করেছে। গত সপ্তাহে যে পালং শাক ৫০ টাকায় কিনতে হয়েছে, এ সপ্তাহে সেই পালন শাক ২০ টাকায় পাওয়া যাচ্ছে। বাজারে আগের চেয়ে একটু বড় আকারের ফুলকপি ও বাঁধাকপি এসেছে। গত সপ্তাহে ৫০ টাকা কেজি বিক্রি হওয়া মুলা এখন ২০ থেকে ৩০ টাকায় পাওয়া যাচ্ছে।

সরেজমিনে দেখা যায়, আগে ছোট আকারের প্রতি পিস ফুলকপির দাম ছিল ৬০ থেকে ৭০ টাকা। আজকে তার চেয়ে বড় অর্থাৎ মাঝারি আকারের একটি ফুলকপি বিক্রি হচ্ছে ৩০ থেকে ৪০ টাকায়। দাম কমার তালিকার শীর্ষে রয়েছে শিম। এতদিন যে শিম প্রতি কেজি ১২০ টাকা ছিল, সেই শিম ৫০ থেকে ৬০ টাকার মধ্যেই বিক্রি হচ্ছে। ৭০ টাকার লাউও এখন প্রতিটি পাওয়া যাচ্ছে ৪০ থেকে ৫০ টাকায়। দাম কমেছে পেঁয়াজেরও। বাজারে নতুন এসেছে কলিসহ পেঁয়াজ। এই পেঁয়াজের প্রতি কেজি বিক্রি হচ্ছে ৫০ টাকা করে। আগের চেয়ে কমেছে কাঁচা মরিচের দামও। কাঁচা মরিচের কেজি ১২০ থেকে ১৪০ টাকা।

ছুটির দিনে বাজার করতে আসা একজন ক্রেতা বলেন, ‘কয়েক মাস ধরে সবজির দাম ছিল নাগালের বাইরে। আজ বাজার অনেকটাই ঠান্ডা । সব সবজির দামই কমেছে। নতুন ধান ও আলু-পেঁয়াজ বাজারে উঠলে দাম আরও কমে আসবে।’

বাজারে দেখা গেছে, বেশিরভাগ সবজি আগে যেখানে ৭০ থেকে ৮০ টাকায় ছিল, এখন সেই সবজি প্রতি কেজি ৫০ থেকে ৬০ টাকা দরে বিক্রি হচ্ছে। কোনও কোনও বাজারে তা ৪০ থেকে ৫০ টাকায় নেমে এসেছে।







 সর্বশেষ সংবাদ

মনোজ ও শতাব্দীর সঙ্গে 'কাল রাত আজ রাত' নিয়ে বৃষ্টি
মাইক ব্যবহারে কঠোরতা
সুন্দরবনের দুবলার চরে শুঁটকি উৎপাদনে ধুম, কর্মব্যস্ত জেলেরা
বরগুনায় জেলা হানাদারমুক্ত দিবস পালিত
পাকিস্তানকে ক্ষমা করা যায় না : প্রধানমন্ত্রী
কোটালীপাড়ায় মুক্ত দিবস উপলক্ষে আলোচনা সভা
পুঁজিবাজারে সূচকের বড় উত্থান
আরো খবর ⇒

 সর্বাধিক পঠিত

মাদারীপুরে জেলা প্রশাসকের সাথে সাংবাদিকদের মতবিনিময় সভা অনুষ্ঠিত
আওয়মীলীগের মনোয়ন পেতে তিন মেয়র প্রার্থীর প্রতিযোগিতা
সিরাজগঞ্জে ৪র্থ শ্রেণীর ছাত্রীকে ১ মাস ধরে গণধর্ষণ, আটক ১
গ্রামের মানুষের ভাগ্যের উন্নয়ন করাই আমাদের মূল লক্ষ্য: ড. মিহির কান্তি মজুমদার
আজ কোটালীপাড়া মুক্ত দিবস
ত্রিভুজ প্রেমের গল্পে ‘হৃদয়ের আঙ্গিনায়’
১৬ ডিসেম্বর উপলক্ষে ৯ দেশাত্মবোধক গান তৈরি করছেন ফরিদ আহমেদ
প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: [email protected]