শুক্রবার ২৬ জুলাই ২০২৪ ১১ শ্রাবণ ১৪৩১
 
শিরোনাম: রোববার থেকে হতে পারে পুরোদমে অফিস              ইন্টারনেট গতি বৃদ্ধি ও ফেসবুক নিয়ে বিটিআরসির নির্দেশনা       দাবি আদায় হলেও শিক্ষার্থীরা আন্দোলন স্থগিত করছে না, এটা তাদের বড় ভুল: স্বরাষ্ট্রমন্ত্রী        সহিংসতার ঘটনায় ২১০০ জনের বেশি গ্রেফতার       ক্ষতিগ্রস্ত মেট্রো স্টেশন দেখে আবেগাপ্লুত প্রধানমন্ত্রী       ২৫ হাজার কোটি টাকা ধার দিল বাংলাদেশ ব্যাংক      


মেসির রেকর্ড ভাঙলেন রদ্রিগেজ
স্পোর্টস ডেস্ক
প্রকাশ: বৃহস্পতিবার, ১১ জুলাই, ২০২৪, ২:৪০ PM

২০১৪ বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্স করে নজর কেড়েছিলেন কলম্বিয়ান মিডফিল্ডার হামেস রদ্রিগেজ। কোয়ার্টার ফাইনালে ব্রাজিলের কাছে হেরে দল বিদায় নিলেও ৬ গোল করে গোল্ডেন বুট জিতেছিলেন তিনি। বিশ্বকাপের পর রীতিমতো বড় অঙ্কের ট্রান্সফার ফি’তে তাকে দলে টেনে নেয় স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। কিন্তু পথ হারাতে সময় লাগেনি রদ্রিগেজের। নিজেকে হারিয়ে খুঁজতে থাকা এই মিডফিল্ডারের ক্যারিয়ারের শেষ দেখে ফেলেছিলেন অনেকেই। তবে চলমান কোপা আমেরিকায় আবারও দেখা মিলেছে সেই আগের রদ্রিগেজের। সেই সঙ্গে মেসির রেকর্ডে ভাগ বসিয়েছেন তিনি।

বৃহস্পতিবার (১১ জুলাই) হার্ডরক স্টেডিয়ামে দ্বিতীয় সেমিফাইনালে হট ফেবারিট উরুগুয়েকে ১-০ গোলে হারিয়ে দীর্ঘ ২৩ বছর পর কোপা আমেরিকার ফাইনালে উঠেছে কলম্বিয়া। এ দিন ম্যাচের ৩৯ মিনিটে জেফারসন লেরমা কলম্বিয়াকে জয়সূচক গোলটি এনে দেন। তাকে গোলটি বানিয়ে দেন অধিনায়ক হামেস রদ্রিগেজ।

এবারের কোপা আমেরিকায় এটি তার ষষ্ঠ অ্যাসিস্ট। কোপার এক আসরে সর্বোচ্চ অ্যাসিস্টের রেকর্ডে হামেস পেছনে ফেলেছেন লিওনেল মেসিকে। ২০২১ সালের কোপা আমেরিকায় আর্জেন্টিনাকে শিরোপা জেতানোর পথে ৪টি গোল করার পাশাপাশি পাঁচটি অ্যাসিস্ট করেছিলেন মেসি। এতদিন সেটিই ছিল কোপা আমেরিকার এক আসরে সর্বোচ্চ অ্যাসিস্ট।
প্যারাগুয়ের বিপক্ষে ২-১ গোলে জয়ের ম্যাচে জোড়া অ্যাসিস্ট করে এবারের কোপা শুরু করেন ৩২ বছর বয়সী এই মিডফিল্ডার। কোস্টারিকার বিপক্ষে ৩-০ গোলে জয়ের ম্যাচে আরও একটি অ্যাসিস্ট করেন তিনি।

কোয়ার্টার ফাইনালে পানামাকে ৫-০ গোলে উড়িয়ে দেয় কলম্বিয়া। এই জয়ের পথে একটি গোল করার পাশাপাশি দুটি অ্যাসিস্ট করেন হামেস। সব মিলিয়ে সেমিফাইনাল পর্যন্ত পাঁচ ম্যাচে ৬ অ্যাসিস্ট ও ১টি গোল করেছেন তিনি। এখন পর্যন্ত এবারের কোপা আমেরিকার সেরা খেলোয়াড় তিনিই। ফাইনালে আর্জেন্টিনার বিপক্ষে নিজের দুর্দান্ত ফর্ম ধরে রাখতে পারলে হামেস জিতে নিতে পারেন জাতীয় দলের জার্সিতে প্রথম শিরোপা। সেই সঙ্গে আসরের সেরা খেলোয়াড়ের পুরস্কার তার হাতে ওঠা অনেকটাই নিশ্চিত।







আরও খবর


প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  |   উপদেষ্টা সম্পাদক : রাজু আলীম  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: spnewsdesh@gmail.com