শুক্রবার ২৬ জুলাই ২০২৪ ১১ শ্রাবণ ১৪৩১
 
শিরোনাম: রোববার থেকে হতে পারে পুরোদমে অফিস              ইন্টারনেট গতি বৃদ্ধি ও ফেসবুক নিয়ে বিটিআরসির নির্দেশনা       দাবি আদায় হলেও শিক্ষার্থীরা আন্দোলন স্থগিত করছে না, এটা তাদের বড় ভুল: স্বরাষ্ট্রমন্ত্রী        সহিংসতার ঘটনায় ২১০০ জনের বেশি গ্রেফতার       ক্ষতিগ্রস্ত মেট্রো স্টেশন দেখে আবেগাপ্লুত প্রধানমন্ত্রী       ২৫ হাজার কোটি টাকা ধার দিল বাংলাদেশ ব্যাংক      


শ্রীপুরে ভূমি দস্যুদের হাত থেকে সম্পত্তি রক্ষায় সংবাদ সম্মেলন
শ্রীপুর গাজীপুর প্রতিনিধি
প্রকাশ: বুধবার, ১০ জুলাই, ২০২৪, ৮:৪৯ PM

গাজীপুরের শ্রীপুরে নিজেদের সম্পত্তি রক্ষায় সংবাদ সম্মেলন করেছে এক ভুক্তভোগী পরিবার। মোঃ রেজাউল করিম পরিবারের পক্ষে সংবাদ সম্মেলনের আয়োজন  করেন।  সংবাদ সম্মেলনে তিনি বলেন, " আমি এবং আমার পরিবারের সবাই দীর্ঘ ৫০ বছর বেশি সময় ধরে পৈত্রিক, ওয়ারিশ ও ক্রয়সূত্রে ভোগদখলীয় ভাবে জমিতে চাষাবাদ করে আসছি।যাহার খতিয়ান হচ্ছে ১৮৬১  দাগ নং ৮০৬,৯২৭,

আরএস দাগ নং ৫৯৪২,৫৯৪৭,৫৯৪৮ খতিয়ান ৮৬৬ দাগনং আরএস ৫৯৪৯,৫৯৫০, মোট জমির পরিমান ৩০৩ শতাংশ।আমাদের পরিবারের একটি অংশ হচ্ছে  এহিয়া,কমলা ও রোকিয়া। তারা উল্লেখিত জমি থেকে আরএস রেকর্ড মূলে যথাক্রমে১১৫+৩৭শতক,১৭.৫শতক,২৯ শতাংশ জমির মালিক হয়ে ১৯৭৫ থেকে ১৯৮২ সাল পর্যন্ত  ৮ টি সাব কাবলা দলিলে সমপরিমান সম্পত্তি বিক্রিয় করেন। কিন্তু তারা গত ২৬ জুন ভোরে  কতিপয় লোকজন রোকেয়া গং, কাদির, শান্ত,প্রান্ত,শাহিদা, শিল্পী,পলক ও ফয়সাল। এহিয়া গং গজনবি,জাকারুল,দুলাল,সুজন,হোসনেআরা আরো লোকজন নিয়ে অবৈধ ভাবে আমাদের ভোগ-দখল কৃত সম্পত্তিতে সব্জির চারা কেটে  খুঁটিপুতে একটি কাঠের চৌকি ফেলে অবস্থান নেয়।আমরা খবর পেয়ে স্থানীয় লোকজন নিয়ে জানতে চাই তারা কি কারনে আমাদের জমিতে অবস্থান নিয়েছে। তারা কোন সদুত্তর দিতে পারে নি।পরে স্থানীয় জনপ্রতিনিধিরাও তাদের সাথে কথা বলেন, কিন্তু তারা মানেন নি তাদের কথা।

পরে জন প্রতিনিধিরা চলে গেলে এহিয়ার পরিবার, রোকেয়ার পরিবার আমাদের উপর অতর্কিত হামলা চালায়। পরে নিজেদের আত্মরক্ষার্থে এলোপাতারি হাতাহাতি ও মারামারি হয়।এতে উভয়পক্ষের লোকজন আহত হয়েছে। পরে তারা আমাদের জমিতে অবৈধ দখল ছেড়ে পালিয়ে যায়।পরে আমাদের লোকজন কে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্যে প্রেরণ করা হয়। পরে তারা অপপ্রচারে লিপ্ত হয়। তার ধারাবাহিকতায় একটি বেসরকারি টেলিভিশন ও একটি পত্রিকায় আমাদের নিয়ে পক্ষ পাতিত্য করে নিউজ প্রকাশ করা হয়। প্রকাশিত নিউজে মূল ঘটনাকে ভিন্ন খাতে প্রভাবিত করা হয়েছে। তাই এই প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানতে এবং নিজেদের সম্পত্তি রক্ষায় আজকের এই সংবাদ সম্মেলন।

 পরিশেষে আমরা আমাদের পৈত্রিক, ওয়ারিশ ও ক্রয়সূত্রে নিষ্কণ্টক সম্পত্তির খাজনা খারিজ সহ ভোগ দখলীয় জমি এই ভূমিদস্যুদের হাত থেকে রক্ষায় সাংবাদিক ও প্রশাসনের সহযোগিতা কামনা করছি।







আরও খবর


প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  |   উপদেষ্টা সম্পাদক : রাজু আলীম  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: spnewsdesh@gmail.com