শুক্রবার ২৬ জুলাই ২০২৪ ১১ শ্রাবণ ১৪৩১
 
শিরোনাম: রোববার থেকে হতে পারে পুরোদমে অফিস              ইন্টারনেট গতি বৃদ্ধি ও ফেসবুক নিয়ে বিটিআরসির নির্দেশনা       দাবি আদায় হলেও শিক্ষার্থীরা আন্দোলন স্থগিত করছে না, এটা তাদের বড় ভুল: স্বরাষ্ট্রমন্ত্রী        সহিংসতার ঘটনায় ২১০০ জনের বেশি গ্রেফতার       ক্ষতিগ্রস্ত মেট্রো স্টেশন দেখে আবেগাপ্লুত প্রধানমন্ত্রী       ২৫ হাজার কোটি টাকা ধার দিল বাংলাদেশ ব্যাংক      


ভিসেন্সায় প্রবাসীদের ইতালিয়ান ভাষা পরীক্ষা অনুষ্টিত
ইসমাইল হোসেন স্বপন, ইতালি থেকে
প্রকাশ: বুধবার, ১০ জুলাই, ২০২৪, ৮:৪২ PM

ইতালিয়ান ভাষা সংক্রান্ত জটিলতার  কারণে  অনেক সরকারি সুযোগসুবিধা থেকে বঞ্চিত হয়ে থাকেন প্রবাসী বাংলাদেশিরা। 
বর্তমানে ইতালিয়ান সরকারের অধীনে বিভিন্ন শহরে অন্যান্য ভাষাবাসীর পাশাপাশি বাংলাদেশিরাও কাফ অফিসের মাধ্যমে অনেক ধরনের সুযোগ সুবিধা পাচ্ছেন। তেমনই প্রবাসীদের বিভিন্ন সেবায় কাজ করে যাচ্ছে CSN Bangla । 
গত ৮ জুলাই ভিসেন্সায় সি এস এন  কাফ এর দ্বারা A2 Carta di Soggiorno এবং B1 Cittadinanza ইতালিয়ান ভাষা পরীক্ষা অনুষ্টিত হয়েছে। এতে বাংলাদেশি ছাড়াও অন্যান্য দেশের প্রবাসীরাও অংশগ্রহণ করেন। এসময় পরীক্ষা পর্যবেক্ষণ করেন, আব্বুল্লাহ আল কাফি রিপন, টিচার মারিনা, অয়ন কাজী, আবু সায়েম প্রান্ত

বিপুল সংখ্যক মানুষদের আইনগত বিষয়ে পরামর্শ দেয় সি এস এন কাফ। প্রবাসে অবস্থানরত বাংলাদেশিদের আইনগত অধিকার প্রতিষ্ঠার মধ্য দিয়ে তাদের সার্ভিস কল্যাণ নিশ্চিত করাই  সি এস এন কাফের লক্ষ্য। সি এস এন প্রতিষ্ঠাতা পলাশ হাওলাদার বলেন,  দীর্ঘদিন যাবৎ বাংলাদেশী কমিউনিটিতে বিভিন্ন সেবার মাধ্যমে ইতিমধ্যেই সুনাম অর্জন যেভাবে করে আসছে আশা করছি সকলের সহযোগিতা ও দোয়া থাকলে সি এস এন কাফের ভবিষ্যতেও এই ধারাবাহিকতা অব্যাহত থাকবে। প্রবাসীদের শতভাগ সেবা প্রদানের অঙ্গীকার নিয়ে তারা সি এসেন কাফ যে কোনো ধরনের আইন বিষয়ক নানা তথ্য ও সহযোগিতা সেবা দেবেন বলে আশ্বস্ত করেন।







আরও খবর


প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  |   উপদেষ্টা সম্পাদক : রাজু আলীম  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: spnewsdesh@gmail.com