শুক্রবার ২৬ জুলাই ২০২৪ ১১ শ্রাবণ ১৪৩১
 
শিরোনাম: রোববার থেকে হতে পারে পুরোদমে অফিস              ইন্টারনেট গতি বৃদ্ধি ও ফেসবুক নিয়ে বিটিআরসির নির্দেশনা       দাবি আদায় হলেও শিক্ষার্থীরা আন্দোলন স্থগিত করছে না, এটা তাদের বড় ভুল: স্বরাষ্ট্রমন্ত্রী        সহিংসতার ঘটনায় ২১০০ জনের বেশি গ্রেফতার       ক্ষতিগ্রস্ত মেট্রো স্টেশন দেখে আবেগাপ্লুত প্রধানমন্ত্রী       ২৫ হাজার কোটি টাকা ধার দিল বাংলাদেশ ব্যাংক      


আইসিসির মাস সেরার পুরস্কার জিতলেন বুমরাহ
স্পোর্টস ডেস্ক
প্রকাশ: মঙ্গলবার, ৯ জুলাই, ২০২৪, ৬:০৭ PM

টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরে কোনো ম্যাচ না হেরে চ্যাম্পিয়ন হয়েছে ভারত। যেখানে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন পেসার জাসপ্রিত বুমরাহ। যার ফলে টুর্নামেন্ট সেরা খেলোয়াড়ের পুরস্কার পান তিনি। এবার আইসিসির জুন মাসের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন এই ডান হাতি পেসার।

নিউইয়র্ক থেকে গায়ানা সবখানেই আগুন ঝরিয়েছেন বুমরাহ। কিপটে বোলিংয়ের সঙ্গে গুরুত্বপূর্ণ সময়ে ব্রেকথ্রুও দিয়েছেন এই পেসার। জুনের সেরা খেলোয়াড়ের তালিকায় বুমরাহ ছাড়াও ছিলেন ভারতের বিশ্বকাপজয়ী অধিনায়ক রোহিত শর্মা ও আফগানিস্তানের ওপেনার রহমানুল্লাহ গুরবাজ। তাদের দুজনকে পেছনে ফেলে পুরস্কারটি জিতলেন বুমরাহ। টি-টোয়েন্টি বিশ্বকাপে ৮.২৬ গড়ে ১৫টি উইকেট শিকার করেন বুমরাহ। রান খরচায় ছিলেন বেশ কিপটে। যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে হওয়া ২০ ওভারের ফরম্যাটের বিশ্বকাপে বুমরাহর ওভার থেকে গড়ে ৪.১৭ করে রান তুলতে পেরেছে প্রতিপক্ষ ব্যাটাররা।

এ ছাড়াও বিশ্বকাপটা দুর্দান্ত কাটিয়েছেন ভারতের অধিনায়ক রোহিতও। টুর্নামেন্টে সব মিলিয়ে রোহিতের রান ২৫৭। স্ট্রাইক রেট ১৫৬.৭০ ও ব্যাটিং গড় ৩৬.৭১। সঙ্গে দুর্দান্ত নেতৃত্ব দিয়ে দলকে তিনি এনে দেন ১৩ বছর পর আইসিসির কোনো শিরোপা। অন্যদিকে টি-টোয়েন্টি বিশ্বকাপে আফগানিস্তানের প্রথমবার সেমিফাইনালে খেলার পথে বড় অবদান রাখেন গুরবাজ। ৮ ম্যাচে ২৮১ রান নিয়ে এই ওপেনার টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহক কিপার-ব্যাটার। প্রথম দুই ম্যাচে ৭৬ ও ৮০ রানের ইনিংস খেলে বিশ্বকাপে পথচলা শুরু করেন গুরবাজ। পরে সুপার এইটে অস্ট্রেলিয়াকে হারানোর ম্যাচেও খেলেন ৬০ রানের চমৎকার ইনিংস।







আরও খবর


প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  |   উপদেষ্টা সম্পাদক : রাজু আলীম  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: spnewsdesh@gmail.com