শুক্রবার ২৬ জুলাই ২০২৪ ১১ শ্রাবণ ১৪৩১
 
শিরোনাম: রোববার থেকে হতে পারে পুরোদমে অফিস              ইন্টারনেট গতি বৃদ্ধি ও ফেসবুক নিয়ে বিটিআরসির নির্দেশনা       দাবি আদায় হলেও শিক্ষার্থীরা আন্দোলন স্থগিত করছে না, এটা তাদের বড় ভুল: স্বরাষ্ট্রমন্ত্রী        সহিংসতার ঘটনায় ২১০০ জনের বেশি গ্রেফতার       ক্ষতিগ্রস্ত মেট্রো স্টেশন দেখে আবেগাপ্লুত প্রধানমন্ত্রী       ২৫ হাজার কোটি টাকা ধার দিল বাংলাদেশ ব্যাংক      


কোটা ও পেনশন স্কিম সরকার জোর করে চাপিয়ে দিচ্ছে: জিএম কাদের
রংপুর প্রতিনিধি
প্রকাশ: সোমবার, ৮ জুলাই, ২০২৪, ৭:৫৭ PM

শিক্ষার্থীদের ওপর কোটা ও শিক্ষকদের ওপর আরোপ করা পেনশন স্কিম বাতিলের দাবি জানিয়েছেন সংসদের বিরোধী দলীয় নেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের।

শিক্ষার্থীদের কোটা আন্দোলন ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের পেনশন বিরোধী আন্দোলন সমর্থন করে জি এম কাদের বলেন, ‘সরকারের কোটা পদ্ধতি সংবিধানের সঙ্গে সাংঘর্ষিক। মুক্তিযুদ্ধের চেতনার সঙ্গেও এর সম্পর্ক নেই। সরকার এটা শিক্ষার্থীদের ওপর জোর করে চাপিয়ে দেওয়া ঠিক হচ্ছে না।’ অবিলম্বে কোটা পদ্ধতি বাতিল করারও দাবি জানান তিনি। তিনি আরও বলেন, ‘সেই সঙ্গে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা পেনশন স্কিমের বিরুদ্ধে যে আন্দোলন করছে সেটাও যৌক্তিক দাবি। যেটা তারা চাচ্ছে না তা জোর করে চাপিয়ে দেওয়া ঠিক হচ্ছে না।’ এটিও বাতিলের দাবি জানিয়েছেন সংসদের বিরোধী দলের নেতা। 

সোমবার (৮ জুলাই) বিকালে ঢাকা থেকে সৈয়দপুর বিমানবন্দরে অবতরণ করে সরাসরি রংপুর সার্কিট হাউসে এসে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন। জি এম বলেন, ‘দেশের মানুষ এখন এ সরকারের ওপর আস্থা রাখতে পারছে না। দেশের অর্থনৈতিক অবস্থা এখনও ভালো নেই। সরকার যেসব মেগা প্রজেক্ট করছে এতে দেশের সংখ্যাগরিষ্ঠ মানুষের কোনও কাজে লাগছে না। উন্নয়নের নামে যা করা হচ্ছে এসব কোনোটাই মানুষ সুফল পাচ্ছে না।’

তিনি আরও বলেন, ‘তিস্তা মহাপরিকল্পনা দেশের নিজস্ব অর্থায়নে বাস্তবায়ন করা উচিত- এ জন্য কারো মুখাপেক্ষী হয়ে থাকার দরকার নেই। তিস্তা নদীর পুনঃখনন করাসহ সার্বিকভাবে এই নদীকে নিয়ে মানুষের যে দুর্ভোগ সেটা দূর করার দায়িত্ব সরকারকেই নিতে হবে।’ এর আগে, বিকালে রংপুর সার্কিট হাউজে এসে পৌঁছালে রংপুরের জেলা প্রশাসক মোবাশ্বের হাসান রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মনিরুল ইসলাম, পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। পরে পুলিশের সুসজ্জিত দল তাকে গার্ড অব অনার প্রদান করেন।
এ ছাড়াও জাতীয় পার্টি ও অঙ্গ সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী তাকে ফুল দিয়ে স্বাগত জানান। জেলা জাপার সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক জাপা নেতা জাহিদুল ইসলামসহ অন্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 







আরও খবর


প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  |   উপদেষ্টা সম্পাদক : রাজু আলীম  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: spnewsdesh@gmail.com