শুক্রবার ২৬ জুলাই ২০২৪ ১১ শ্রাবণ ১৪৩১
 
শিরোনাম: রোববার থেকে হতে পারে পুরোদমে অফিস              ইন্টারনেট গতি বৃদ্ধি ও ফেসবুক নিয়ে বিটিআরসির নির্দেশনা       দাবি আদায় হলেও শিক্ষার্থীরা আন্দোলন স্থগিত করছে না, এটা তাদের বড় ভুল: স্বরাষ্ট্রমন্ত্রী        সহিংসতার ঘটনায় ২১০০ জনের বেশি গ্রেফতার       ক্ষতিগ্রস্ত মেট্রো স্টেশন দেখে আবেগাপ্লুত প্রধানমন্ত্রী       ২৫ হাজার কোটি টাকা ধার দিল বাংলাদেশ ব্যাংক      


আজও শাহবাগে ‘বাংলা ব্লকেড’, ছড়িয়ে পড়ছেন আন্দোলনকারীরা
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: সোমবার, ৮ জুলাই, ২০২৪, ৫:২৮ PM

এক দফা দাবিতে দ্বিতীয় দিনের মতো রাজধানীর শাহবাগ মোড়ে ‘বাংলা ব্লকেড’ কর্মসূচিতে অবস্থান নিয়েছেন কোটা আন্দোলনকারী শিক্ষার্থীরা। শাহবাগ ছাড়াও রাজধানীর কারওয়ানবাজার, ফার্মগেট, সাইন্সল্যাব, পল্টন ও গুলিস্তান এলাকায় ছড়িয়ে পড়ছেন আন্দোলনকারীরা।
সোমবার (৮ জুলাই) বিকেল সাড়ে ৪টা নাগাদ শাহবাগে অবস্থান করেন ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। এতে করে আশপাশের সড়কের যানচলাচল বন্ধ হয়ে যায়। এর আগে বিকেল সাড়ে ৩টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির সামনে হাইকোর্ট কর্তৃক প্রথম ও দ্বিতীয় শ্রেণির সরকারি চাকরিতে ৩০ শতাংশ মুক্তিযোদ্ধা কোটাসহ ৫৬ শতাংশ কোটা পুনর্বহালের আদেশের বিরুদ্ধে আন্দোলনের ৮ম দিনে এই কর্মসূচির জন্য জড়ো হতে শুরু করেন শিক্ষার্থীরা। পরে বিশাল মিছিল নিয়ে বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ স্থান প্রদক্ষিণ করে বিকেল সাড়ে ৪টায় তারা শাহবাগে এসে জড়ো হন।

এদিকে আজ শুধুই শাহবাগে নয়, আশপাশের এলাকায়ও ছড়িয়ে পড়ছেন আন্দোলনকারীরা। এর মধ্যে ফার্মগেট, কারওয়ানবাজার, এলিফ্যান্ট রোড, সাইন্সল্যাব, পুরানা পল্টন মোড় ও গুলিস্তান এলাকায় আন্দোলনকারীদের উপস্থিতি লক্ষ্য করা গেছে।







আরও খবর


প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  |   উপদেষ্টা সম্পাদক : রাজু আলীম  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: spnewsdesh@gmail.com